শিরোনাম
ঝালকাঠিতে পরিবেশবান্ধব বর্জ্য ব্যবস্থাপনার দাবি
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ১০:০৪
ঝালকাঠিতে পরিবেশবান্ধব বর্জ্য ব্যবস্থাপনার দাবি
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠি পৌরসভায় পরিবেশবান্ধব বর্জ্য ব্যবস্থাপনা বাস্তবায়নের দাবি জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দ।


মঙ্গলবার ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। দুই দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, আইনজীবী ও সুশীল সমাজের নেতৃবৃন্দকে নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।


সংবাদ সম্মেলনে পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন করেন ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সহ-সভাপতি আক্কাস সিকদার, সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, আওয়ামী লীগ নেতা খসরুর নোমান, ইসরাত জাহান সোনালী, বিএনপি নেতা কামাল হোসেন মল্লিক, অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন, অ্যাডভোকেট মিজানুর রহমান।


প্রশ্নের জবাব দেন পৌরসভার প্যানেল মেয়র মো. মাহাবুবুজ্জামান স্বপন।


এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ফেলো আওয়ামী লীগ নেতা এস এম রুহুল কবির রিজভি, ফেলো ও বিএনপি নেত্রী সাকিনা আলম লিজা, ঝালকাঠি পৌরসভার সচিব শাহিন সুলতানা ও নির্বাহী প্রকৌশলী মো. আবু হানিফ।


সংবাদ সম্মেলনে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে যথেষ্ট পরিমাণ ডাস্টবিন স্থাপনের ব্যবস্থা, প্রতিদিন সকাল ৮টার মধ্যে বাড়ি বাড়ি গিয়ে বর্জ্য সংগ্রহের জন্য পরিচ্ছন্নতা কর্মীর নিয়োগ দেয়া, বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশবান্ধব পলিথিন ব্যাগ সরবরাহ করা, বর্জ্য ব্যবস্থাপনায় রিসাইক্লিং প্রক্রিয়া করা এবং পৌরবাসীকে নির্দিষ্ট স্থানে বর্জ্য ফেলতে সচেতনতামূলক কার্যক্রমের আয়োজন করার দাবি জানানো হয়।


বিবার্তা/আমিনুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com