শিরোনাম
বয়লার বিস্ফোরণে কলেজ শিক্ষার্থী নিহত, আতঙ্কে মালিকের মৃত্যু
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১৫:৩২
বয়লার বিস্ফোরণে কলেজ শিক্ষার্থী নিহত, আতঙ্কে মালিকের মৃত্যু
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধার সাদুল্যাপুরে একটি চাতালের বয়লার বিস্ফোরণে শারমিন খাতুন (১৭) নামে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন চাতালের আরো দুই শ্রমিক। এ ঘটনার পর আতঙ্কে চাতাল মালিক আলী হোসেন (৭০) মৃত্যুবরণ করেন।


মঙ্গলবার সকাল ৭টার দিকে সাদুল্যাপুর উপজেলা শহরের পশ্চিম পাড়া এলাকার চাতাল বিস্ফোরণ হয় পরে দুপুরে চাতালের মালিকের মৃত্যু হয়।


শারমিন খাতুন পশ্চিম পাড়ার শফিকুল ইসলামের মেয়ে ও জয়েনপুর আদর্শ কলেজের একাদশ শ্রেণির ২য় বর্ষের শিক্ষার্থী এবং আহত দু’জন চাতালের শ্রমিক ফুলমিয়া ও উজ্জ্বল মিয়া। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


নিহতের চাচা তুহিন ড্রাইভার এ তথ্য নিশ্চিত করে বলেন, বাড়ির পাশের আলী হোসেনের চাতালের টিউবওয়েলে মঙ্গলবার সকালে কাপড় পরিষ্কার করতে যায় শারমিন। এ সময় চাতালের ধান সিদ্ধ করা বয়লার বিস্ফোরণ হলে ঘটনাস্থলে শারমিনের পুরো শরীর ঝলসে যায়। পরে তাকে রংপুর হাসপাতালে নেয়ার পথে মারা যায়।


স্থানীরা জানিয়েছেন, ওই চাতালে অনভিজ্ঞ কর্মচারীর কারণে বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তারা জানান, বিকট শব্দে বয়লার বিস্ফোরণে চাতালের প্রাচীর ভেঙ্গে যাওয়াসহ আশপাশের ঘরবাড়ির অনেক ক্ষতি হয়েছে।


এদিকে জামালপুর ইউপি সদস্য সাইদুর রহমান জানান, চাতাল মালিক আলী হাসান বার্ধক্যজনিত কারণে বেশ কয়েকদিন ধরে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। মঙ্গল সকালে ওই ছাত্রীর নিহতের খবর পেলে ওনার শারীরিক অবস্থা আরো খারাপ হয়ে যায়। পরে দুুপরে দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।


সাইদুর রহমান জানান, তবে চাতাল দুর্ঘটনার কথা শুনে এই আতঙ্কে ও আলী হোসেন মারা যেতে পারেন।


সাদুল্যাপুর থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে এখনো কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/জাকির/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com