শিরোনাম
সাভারে ২০ পরিবারের ওপর সন্ত্রাসী হামলা
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১২:২৮
সাভারে ২০ পরিবারের ওপর সন্ত্রাসী হামলা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাভারে প্রায় বিশটি হিন্দু ধর্মাবলম্বী পরিবারের ওপর হামলা করেছে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছে অন্তত ৩০ জন। এ ঘটনায় ওই এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও কাউকে আটক করতে পারেনি।


শনিবার সকাল ৯টার দিকে সাভারের পোড়াবাড়ি মাঝিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।


এলাকাবাসী জানায়, শুক্রবার রাতে শারদীয় দুর্গাপূজার প্রতিমা বিসর্জন দেয়ার সময় মাঝিপাড়া এলাকার কয়েকজন হিন্দু ধর্মাবলম্বীদের সাথে বহিরাগত কয়েকজন যুবকের কথা কাটাকাটি হয়। এর জের ধরে শুক্রবার সকালে প্রায় শতাধিক সন্ত্রাসী লাঠি সোটা ও ধারালো অস্ত্র নিয়ে প্রায় বিশটি হিন্দু পরিবারের ওপর হামলা চালায়। এসময় সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে প্রায় ৩০ জন আহত হয়। সন্ত্রাসীরা এসময় বেশ কয়েকটি মন্দিরে ও বাড়ি ঘরে ভাঙচুর চালিয়ে লুটপাট করে পালিয়ে যায়।


সকালে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ ঘটনায় ওই এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।


সাভার মডেল থানার ওসি আব্দুল আউয়াল জানিয়েছে, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


অন্যদিকে, আশুলিয়ার ভাদাইল এলাকায় দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় দুই গ্রুপের সংঘর্ষে আহত হয়েছে অন্তত ২০ জন। পরে আহতদের দ্রুত উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।


এ ঘটনায় সাভার ও আশুলিয়া থানায় দুটি মামলা হয়েছে।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com