লক্ষ্মীপুরে ইলিশ ধরায় ৭ জেলে আটক
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১৭:১২
লক্ষ্মীপুরে ইলিশ ধরায় ৭ জেলে আটক
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনায় ইলিশ ধরায় অভিযান চালিয়ে ৭ জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার মিটার জাল ও ৭ কেজি ইলিশ জব্দ করা হয়।


বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ জেলেকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড ও অন্য চার জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।


রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রফিকুল হক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।


এর আগে মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে রামগতির মেঘনা এলাকায় কোস্টগার্ড ও মৎস্যবিভাগ তাদের আটক করে। দণ্ডপ্রাপ্তরা হলেন ইব্রাহিম, শাকিল ও হারুন। তারা ভোলা জেলার দৌলদিয়া এলাকার বাসিন্দা।


জানা গেছে, নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ ধরার দায়ে ৩ জেলের প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। অন্য চার জেলের বয়স কম হওয়ায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। জব্দকৃত জাল আগুনে পুঁড়ে ধ্বংস করা হয়েছে। মাছগুলো স্থানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়।


রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন মোহাম্মদ রফিকুল হক বলেন, নদীতে মাছ শিকারের দায়ে ৩ জেলেকে অর্থদণ্ড দেয়া হয়েছে। জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস ও শিকারকৃত মাছ মাদ্রাসায় বিতরণ করা হয়।


প্রসঙ্গত, ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশের ভরা প্রজনন মৌসুম। এ ২২ দিন লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত ১০০কিলোমিটার মেঘনা নদীতে সকল প্রজাতির মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।


বিবার্তা/সুমন/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com