শিরোনাম
সড়ক সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১৮:২৮
সড়ক সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

কর্ণফুলীর ব্রিজঘাট সিডিএ সড়ক টু বিএফডিসি সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় শিক্ষার্থীরা। রবিবার ক্ষতিগ্রস্ত সড়কের উপর দাড়িয়ে তারা এ কর্মসূচি পালন করে।


এ মানববন্ধন কর্মসূচি পালনকালে উপজেলার ইছানগর, চরপাথরঘাটা ও খোয়াজনগরের সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।


বক্তারা বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এ রাস্তার উদ্বোধন করলেও প্রকৌশলী ও ঠিকাদারের আর্থিক দুর্নীতির কারণে প্রায় সময় নিম্নমানের কাজ সম্পন্ন হয়ে থাকে। ফলে কিছুদিন না যেতেই সড়ক ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে।


কলেজছাত্র মুরাদ বলেন, ‘ঠিকাদারী প্রতিষ্ঠান ও রোডস এন্ড হাইওয়ের গাফিলতির কারণে যাত্রী সাধারণের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।’


শিক্ষার্থীদের সাথে এলাকার শতাধিক গন্যমান্য ব্যক্তিবর্গ একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে ছাত্রছাত্রীরা মিছিল করে বিএফডিসি সড়ক প্রদক্ষিণ করে।


এ বিষয়ে কর্ণফুলী উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাশেদ রানা বলেন, ‘আজ বিএফডিসি রাস্তার জন্য স্কুল ছাত্রছাত্রীরা মানববন্ধন করছে। ব্রীজঘাট হতে ইছানগর গ্রামের প্রবেশদ্বার সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা খ্যাত বিএফডিসি সড়কটি পথ চলার অনুপযোগী হয়ে পড়েছে।’


অন্যদিকে ছাত্রছাত্রীদের মানববন্ধন দেখে ডায়মন্ড সিমেন্ট লিমিটেড এর এডমিনিস্ট্রেটিভ অফিসার আহমেদ জলিল বলেন, ‘শতভাগ সমর্থন থাকবে প্রতিবাদকারীদের সাথে। আমাদের ইউনিয়নে অনেক বড় বড় ভারী শিল্পপ্রতিষ্ঠান থাকার পরও আমরা অবহেলিত।


এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা তোফায়েল মিয়া বলেন, ভারি যান চলাচলের কারণে অল্প সময়ে সড়কের অবস্থা খারাপ হয়ে যায়। আমরা চেষ্টা করতেছি দ্রুত সময়ে এ সড়কের সংস্কার কাজ করতে।


বিবার্তা/জাহেদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com