শিরোনাম
এমপিওভুক্ত হতে না পেরে শিক্ষকের আত্মহত্যা
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১৪:৩৯
এমপিওভুক্ত হতে না পেরে শিক্ষকের আত্মহত্যা
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরায় এমপিওভুক্তির তালিকায় নাম না থাকায় বিধান চন্দ্র ঘোষ (৪২) নামের এক শিক্ষক বিষপানে আত্মহত্যা করেছেন।


গতকাল মঙ্গলবার (৯ অক্টোবর) রাতে তিনি বিষপান করেন। সাতক্ষীরার তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের সেনেরগাঁতী বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কম্পিউটার) বিধান চন্দ্র ঘোষ(৪২) চলতি বছরের সেপ্টেম্বর মাসের এমপিও ভুক্তির তালিকায় তার নাম না থাকায় অভিমানে বিষপান করে আত্মহত্যা করেছেন বলে জানান তার স্বজনরা।


বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম জানান, বিধান চন্দ্র ঘোষ একজন সদালাপী ও আদর্শবান শিক্ষক। তিনি বিদ্যালয়ে ২০০২ সালে যোগদান করে অদ্যবধি সুনামের সাথে শিক্ষকতা করে আসছিলেন। কিন্তু ২০১৬ সালে বিদ্যালয়ের মিনিস্ট্রি অডিটের সময় তার সনদ সংক্রান্ত ত্রুটি দেখা যায়।


তিনি নিয়মিত বেতনও উত্তোলন করে আসছিলেন। কিন্তু চলতি বছরের সেপ্টেম্বর মাসের এমপিও ভুক্তির তালিকায় তার নাম না থাকার বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার রাত আটটার দিকে অভিমান ও লোক লজ্জার ভয়ে বিধান চন্দ্র ঘোষ বিষপান করেন।


এসময় পরিবারের লোকজন বিষপানের ঘটনা বুঝতে পেরে তাৎক্ষনিক সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। কিন্তু আজ বুধবার সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়। তিনি ধানদিয়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের মৃনাল কান্তি ঘোষের পুত্র। তার মৃত্যুর সংবাদ এলাকার ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ ও শিক্ষক সমাজে শোকের ছায়া নেমে আসে।


বিবার্তা/শহীদুল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com