শিরোনাম
৯৯৯-এ ফোন, নবজাতক ফিরে পেল মায়ের কোল
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ১২:০৭
৯৯৯-এ ফোন, নবজাতক ফিরে পেল মায়ের কোল
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লায় ২৩ দিনের নবজাতককে বিক্রির পর ৯৯৯ জাতীয় সেবা নাম্বারে ফোন করার হলে পুলিশ নবজাতকটিকে উদ্ধার করে মায়ের কোল ফিরিয়ে দেয়।


শনিবার সন্ধ্যায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের কাকৈরতলা গ্রামে এ ঘটনা ঘটে।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাকৈরতলা গ্রামের আলী আকবরের ছেলে রুহুল আমিন ও শেফালী বেগম দম্পতির ৫ ও ৩ বছর বয়সী দু’টি কন্যা সন্তান রয়েছে। ২৩ দিন পূর্বে তাদের ঘর আলো করে আসে তৃতীয় কন্যা সন্তান। এতে মন খারাপ হয় রুহুল আমিনের। সিদ্ধান্ত নেন নবজাতককে বিক্রি করে দেয়ার। মায়ের অজান্তেই নোয়াখালী জেলার ইউছুফ নামের এক লোকের কাছে ২৩ দিনের এই নবজাতককে বিক্রি করে দেন রুহুল আমিন। কিন্তু বাধা দেয় তার স্ত্রী শেফালী। এতে ক্ষুব্ধ হয়ে শেফালীকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়ে নবজাতককে ইউছুফ নামের লোকটির হাতে তুলে দেয় রুহুল। শেফালী বিষয়টি গ্রামবাসীকে জানায় ও জাতীয় সেবা ৯৯৯ নাম্বারে ফোন করে। পরে নাঙ্গলকোট থানার পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয় এবং রুহুল আমিনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।


এ বিষয়ে ওই নবজাতকের মা শেফালী বেগম বলেন, আমার তৃতীয় সন্তানটি কন্যা হওয়ায় তাকে আমার স্বামী বিক্রি করে দেয়। আমি বাধা দিলে আমাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। পরে আমি গ্রামবাসীকে জানালে তারা পুলিশে খবর দেয়।


জানতে চাইলে নাঙ্গলকোট থানার এসআই মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ৯৯৯ নাম্বার থেকে ফোন পেয়ে নবজাতককে উদ্ধার করে তার বাবা মাকেসহ থানায় নিয়ে এসেছি। জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানানো হবো।


বিবার্তা/বাবর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com