শিরোনাম
যশোরে নাম নিয়ে শিক্ষকের জালিয়াতি!
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৭
যশোরে নাম নিয়ে শিক্ষকের জালিয়াতি!
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্যক্তি একজন। কিন্তু দুই প্রতিষ্ঠানে তিনি দুই নামে দায়িত্ব পালন করছেন। ঘটনাটি ঘটেছে যশোরে। তিনি মো. মনিরুজ্জামান নামে যশোরের নাভারণে অবস্থিত আকিজ কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজে বাংলা প্রভাষক হিসেবে কর্মরত।


অন্যদিকে, তিনি নিজ নাম মো. মাইনুল ইসলাম, বিএ (অনার্স), এমএ (বাংলা) ও পেশা ব্যবসা পরিবর্তন দেখিয়ে সদরের ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বও পালন করছেন।


অভিযোগ রয়েছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলামের যোগসাজশে এ অনিয়মের ঘটনা ঘটেছে।


অভিযোগে জানা গেছে, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের নিকট দাখিলকৃত মো. মনিরুজ্জামানকে মো. মাইনুল ইসলাম হিসেবে শনাক্ত করে সভাপতি পদের জন্য সিল স্বাক্ষর করেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলাম।


একই সাথে তিনি অন্য এক প্রত্যয়নে ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্যদের বিরুদ্ধে আদালতে মামলা থাকা সত্ত্বেও কোনো মামলা নেই মর্মে বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করেছেন।


এদিকে শিক্ষা প্রতিষ্ঠানে এমন অনিয়মের ঘটনায় বিদ্যালয়ের শিক্ষকসহ স্থানীয়দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তিনি বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব নেয়ার পর প্রতিষ্ঠানের কোনো নিয়ম নীতির তোয়াক্কা করছেন না বলেও অভিযোগ রয়েছে।


এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলামকে ফোন করলে তিনি বলেন, আমার কাছে সভাপতি পদে নির্বাচন করার জন্য তিনি যে ভোটার আইডি কার্ড দিয়েছেন তাতে মো. মাইনুল ইসলাম নাম রয়েছে। এছাড়া বোঝেন ত আমি প্রধান শিক্ষক কি-ই বা করার আছে আমার। সভাপতির পেশা সম্পর্কে তিনি বলেন, আমি তো জানি তিনি ঠিকাদার/ব্যবসায়ী।


অভিযোগের বিষয়ে মো. মনিরুজ্জামান ওরফে মো. মাইনুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, মাইনুল আমার ডাক নাম। আমি বিষয়টি সশোধনের জন্য বোর্ডে দরখাস্ত দেবো।


তিনি বলেন, একজন ব্যক্তি দুটি দ্বায়িত্ব পালন করতেই পারেন। তবে দুটি নামে কেন এমন প্রশ্নে তিনি ঠিকাদারি ব্যবসাও পরিচালনা করেন উল্লেখ করে বলেন, ব্যবসা সূত্রে এলাকায় মাইনুল নামেই পরিচিত হওয়ার কারণেই অন্য প্রতিষ্ঠানটিতেও ওই নাম ব্যবহার করা হয়েছে। তবে একই ব্যক্তি কিভাবে দুটি জাতীয় পরিচয়পত্র ব্যবহার করতে পারেন এমন প্রশ্নের কোনো উত্তর দিতে পারেননি তিনি।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com