যোগ্যদের মনোনয়ন দিতে রাষ্ট্রপতির আহবান
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১৬
যোগ্যদের মনোনয়ন দিতে রাষ্ট্রপতির আহবান
অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের অবস্থা যাতে ভালো হতে পারে, এ জন্য আসন্ন নির্বাচনে ভালো প্রার্থী মনোনয় দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহবান জানিয়েছেন।


রাষ্ট্রপতি তার নিজ জেলা কিশোরগঞ্জে পাঁচদিনের সফর কর্মসূচির প্রথম দিন সোমবার অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে তাকে দেয়া এক গণসম্বর্ধনা অনুষ্ঠানে এ আহবান জানান।


তিনি রাজনৈতিক দলগুলোর উদ্দেশে বলেন, দেশ ও দেশের জনগণের বৃহত্তর স্বার্থে আগামী নির্বাচনে ভালো লোকদের মনোনয়ন দিতে আমি রাজনৈতিক দলগুলোর প্রতি আহবান জানাচ্ছি।


অষ্টগ্রাম নাগরিক কমিটি গত ২৪ এপ্রিল দ্বিতীয়বারের মতো দেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর প্রথম অষ্টগ্রামে সফরে আসায় তাকে সম্বর্ধনা জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করে।


রাষ্ট্রপতি আবদুল হামিদ জনগনের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সকল রাজনৈতিক দলের প্রতি উদাত্ত আহবান জানান। তিনি রাজনৈতিক নেতাদের উদ্দেশে বলেন, আপনারা যদি একে অপরকে সঙ্গে নিয়ে কাজ করতে পারেন, তাহলে কোনো বিরোধ থাকতে পারে না এবং সবকিছু ভালোভাবে পরিচালিত হবে।


তিনি বলেন, রাষ্ট্রপতির চেয়ারে বসে আমি রাজনৈতিক বক্তব্য দিতে পারি না। তবে আমি জনগণকে বলতে পারি, নেতা নির্বাচনের ক্ষেত্রে তাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে।


সৎ চরিত্রের নেতা নির্বাচন করতে ভোটারদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, যারা নির্বাচিত হয়ে নিজেদের প্রভু মনে করবে না, জনগণের সেবক মনে করবে, এমন নেতাদের নির্বাচিত করতে হবে। আপনাদের অবশ্যই একজন ভালো চরিত্রের নেতা নির্বাচিত করতে হবে। তাদের নির্বাচনী প্রতিশ্রুতি থাকতে হবে। তাদের সবসময় স্থানীয় উন্নয়ন এবং জনগণের কল্যাণ নিয়ে ভাবতে হবে।


রাষ্ট্রপতি যে কোনো বিরোধে কিছু মানুষের খারাপ মনোভাবের পরিবর্তন করার ওপর গুরুত্বারোপ করে আলোচনার মাধ্যমে স্থানীয় সকল সমস্যার সমাধানের পথ খুঁজে বের করার পরামর্শ দেন। তিনি বলেন, এতে প্রতিটি এলাকার উন্নয়ন নিশ্চিত করতে সহায়ক হবে ও সারা দেশের উন্নতি হবে।


তিনি বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন স্থানীয় ও জাতীয় অগ্রগতির উল্লেখ করে বলেন, বাংলাদেশ মধ্য আয়ের দেশের প্রায় কাছাকাছি পর্যায়ে রয়েছে। তবে কিছু কিছু ক্ষেত্রে তুলনামূলক আরো উন্নয়ন নিশ্চিত করতে হবে। তিনি তার দীর্ঘ রাজনৈতিক জীবনের এবং ১৯৭০ সালের নির্বাচনের উল্লেখ করে বলেন, তাকে আজকের এই অবস্থানে আসতে অনেক বাধা-বিপত্তি অতিক্রম করতে হয়েছে।


তিনি বলেন, এ সময়ের মধ্যে তিনি তার অনেক ঘনিষ্ঠজন ও বন্ধুদের হারিয়েছেন। তিনি তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং তাদের আত্মার শান্তি কামনা করেন।


তিনি জনগণের দোয়া কামনা করে বলেন, তার বাকি জীবনটা দেশের ও জনগণের কল্যাণে কাজ করে যেতে চান।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফজলুল হক হায়দারি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন প্রকৌশলী রেজওয়ান আহমেদ তৌফিক, আফজাল হোসেন, সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম জিল্লুর রহমান, স্পেশাল পিপি এবং কিশোরগঞ্জ আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এম এ আফজাল, আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শাহজাহান এবং অষ্টগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস্ প্রমুখ।


এর আগে রাষ্ট্রপতি উপজেলার সাতটি উন্নয়ন প্রকল্পের উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। রাষ্ট্রপতি জেলায় পাঁচদিনের সফরে সোমবার দুপুরে এখানে পৌঁছেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com