কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:০১
কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খেয়ে না খেয়ে দিন চলে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের নয়াকান্দি তরুর বাজারের বিধবা আলোমতি বিশ্বাসের। তরুর বাজারে তাদের একটি দোকান ছিল। সেই দোকানে তার ছেলে ব্যবসা করতো। যা আয় হতো তা দিয়ে তাদের সংসার চলতো। ঘরটি স্থানীয় নুরুল ইসলাম শেখ ভেঙ্গে দিয়েছে।


এমন অভিযোগ শুধু আলোমতির একার না। স্থানীয় বিধবা চিপমনি বিশ্বাস, আরতি বিশ্বাস, সুবোধ সমাদ্দার, সুখরঞ্জন জয়ধর, খগেন বিশ্বাস, শান্তি জয়ধর, আক্কাস শেখ, নুরুই ইসলামও একই অভিযোগ করেন।


তাদের দাবি, পাশ্ববর্তী টুঙ্গিপাড়া উপজেলার করফা গ্রামের প্রভাবশালী ব্যবসায়ী নুর ইসলাম শেখ কোটালীপাড়া উপজেলার নয়াকান্দির তরুর বাজারে ব্যক্তিগত জমিসহ সরকারি জমি দখল করে নিয়েছে। দখলকৃত জমির উপর দীর্ঘ দেওয়াল তুলে দেওয়ায় বিপাকে পড়েছেন ৬১টি পরিবার ও ব্যবসায়ীরা।


ভুক্তভোগী শাজাহান ব্যাপারী জানান, কয়েকটি পরিবারের লোকজন ও এ সকল পরিবারের স্কুলগামী শিক্ষার্থীদেরকে মই দিয়ে দেওয়াল পার হয়ে যাতায়াত করতে হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। এ নিয়ে প্রতিবাদ করলেই দেওয়া হয় হুমকি। ফলে অনেকেই ভয়ে কথা বলতে চান না। আমি দ্রুত আমার জমি ফেরতসহ দোষীদের শাস্তির দাবি করছি।


আরেকজন ভুক্তভোগী আরজ আলী বলেন, আমিসহ আমার আর তিন ভাইয়ের মোট আট শতাংশ জমি নুর ইসলাম দখল করে রেখেছে। আমরা জমির কাছে গেলে আমাদের প্রাণনাশের হুমকি দেয় । ভয়ে আমরা কিছু বলতে পারি না।


এসব অভিযোগের প্রেক্ষিতে নুর ইসলাম শেখ বলেন, আমার বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমরা কারো জমি দখল করিনি। জমি ও দোকান ঘরগুলো সম্পূর্ণ আমার। আমি এগুলো বৈধভাবে ক্রয় করেছি।


কান্দি ইউনিয়নের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন, নুর ইসলাম শেখ সরকারি ও ব্যক্তিগত জমি দখল করেছেন এমন অভিযোগ আমি শুনেছি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য উধ্বর্তন কর্তৃপক্ষের কাছে জানিয়েছি।


কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, দোষী ব্যক্তির বিরুদ্ধে দ্রুতই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/শিমুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com