শিরোনাম
দু'জন শিক্ষক দিয়ে চলছে যে বিদ্যালয়
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৬
দু'জন শিক্ষক দিয়ে চলছে যে বিদ্যালয়
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মৌলভীর ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় চলছে মাত্র দু’জন শিক্ষক দিয়ে। অথচ বিদ্যালয়ে ৬টি শ্রেণির ২৬৫ জন শিক্ষার্থী লেখাপড়া করে। গত দু'বছর ধরে এভাবেই চলছে শিক্ষার এই পীঠস্থান।


সরেজমিনে গিয়ে জানা যায়, পাঁচ পদের এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক এবং একজন সহকারী শিক্ষক কর্মরত আছেন। ইতিপূর্বে ৪ জন শিক্ষক কমর্মত থাকলেও দায়িত্বে অবহেলা, স্বেচ্ছাচারিতা ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে তাদের বদলি করা হয়েছে।


সহকারী শিক্ষা অফিসার খয়ের পুকুর ক্লাষ্টার আল-সিরাজ জানান, বিদ্যালয়টিতে শিক্ষার্থীর সংখ্যা অনেক। কিন্তু মাত্র দু’জন শিক্ষক দিয়ে বিদ্যালয় চালানো অসম্ভব। শিক্ষক সংকট নিরসনে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া প্রয়োজন।


পার্বতীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি আমরা অবগত আছি, তবে নতুন শিক্ষক নিয়োগ না দেয়া পর্যন্ত সমস্যা সমাধান জটিল।


দিনাজপুর জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. আহসান হাবিব জানান, বিদ্যালয়টিতে শিক্ষক স্বল্পতা কর্তৃপক্ষের নজরে আছে। তবে সংশ্লিষ্ট প্রধান শিক্ষককে উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিতভাবে জানাতে হবে। সেই প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যাবে।


বিবার্তা/শাহী/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com