শিরোনাম
স্কুলের আড়ালে জঙ্গি তৎপরতা, গ্রেফতার ২
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৪
স্কুলের আড়ালে জঙ্গি তৎপরতা, গ্রেফতার ২
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

রংপুরে ওহির আলো নামে একটি কিন্ডারগার্টেন স্কুল পরিচালনার আড়ালে জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগে আবু সাদেক সাইদুজ্জামান বাবু ওরফে আমির হামজা (৪৬) নামে একজনকে গ্রেফতার করে র‌্যাব-১৩। তার দেয়া তথ্যে লালমনিরহাট জেলার পাটগ্রাম থেকে জেএমবির সক্রিয় সদস্য তালিম প্রধান (২৫) নামে আরেক যুবককে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলিসহ বিপুল পরিমাণ জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।


রবিবার বিকেল ৪টায় নিজস্ব কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান র‍্যাব-১৩ এর অধিনায়ক মোজাম্মেল হক।


গ্রেফতার আমির হামজা লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বানিয়াপাড়া এলাকার মৃত ওসমান গণি ও তালিম প্রধান একই উপজেলার রসুলগঞ্জ সাহেবডাঙ্গা এলাকার মৃত মোবারক আলী প্রধানের ছেলে।


র‌্যাব-১৩ অধিনায়ক বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় রংপুর মেট্টোপলিটনের তাজহাট থানার রংপুর-বগুড়া মহাসড়কে মডার্ণ ব্রীজের পশ্বিম পার্শ্বে খালপাড়া এলাকায় অভিযান চালিয়ে জেএমবি সদস্য আবু সাদেক সাইদুজ্জামান বাবু ওরফে আমির হামজাকে আটক করা হয়। এ
সময় তার কাছ থেকে ৩২টি জিহাদি বই, ১২০টি লিফলেট, ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড তাজা গুলি, ১টি ম্যাগাজিন, ৩টি সিম ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।


মোজাম্মেল হক জানান, আটক আমির হামজা পাটগ্রাম পৌরসভায় ইন্সপেক্টর হিসেবে কর্মরত ছিলেন। সে লালমনিরহাট জেলা জেএমবির দাওয়াতে আমির হিসেবে কার্যক্রম চালাচ্ছিলেন। রংপুরে পরিচয় গোপন করে ‘ওহির আলো’ নামে একটি কিন্ডারগার্টেন স্কুল পরিচালনার আড়ালে রংপুরে জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছেন।



আমির হামজার দেয়া তথ্যে শনিবার রাতে র‍্যাবের আরেকটি জঙ্গিবিরোধী সেল লালমনিরহাট জেলার পাটগ্রামের পশ্চিম চৌরঙ্গী মোড় এলাকা থেকে জেএমবির অপর এক সক্রিয় সদস্য তালিম প্রধানকে (২৫) গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ১৮টি জিহাদি বই, ১০০টি লিফলেট, ১টি পুরাতন সিপিইউ, ২টি মোবাইল ও ৪টি সিম উদ্ধার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গত ২ বছর ধরে গোপনে জেএমবির কার্যক্রম চালিয়ে আসছিলো বলে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে অস্ত্র ও নাশকতার মামলা করা হয়েছে বলেও জানান র‌্যাব-১৩ অধিনায়ক।


বিবার্তা/সোহেল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com