শিরোনাম
বরিশাল-২ আসনে ওয়াকার্স পার্টির প্রার্থী ঘোষণা
উজিরপুর-বানারীপাড়ায় ওয়াকার্স পার্টির নেতাকর্মীদের গণপদত্যাগ!
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩১
উজিরপুর-বানারীপাড়ায় ওয়াকার্স পার্টির নেতাকর্মীদের গণপদত্যাগ!
উজিরপুর (বরিশাল) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনে ওয়াকার্স পার্টির প্রার্থী ঘোষণা করায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। শতাধিক নেতাকর্মী গণপদত্যাগের প্রস্তুতি নিয়েছেন।


শুক্রবার বাংলাদেশ ওয়ার্কাস পার্টির উপজেলা কমিটির এক সভায় উজিরপুরে সদ্য যোগদানকারী জহিরুল ইসলাম টুটুলকে প্রার্থী ঘোষণা করা হয়। এতে স্থানীয় অনেক নেতাকর্মীই ক্ষোভে ফেটে পড়েন।


বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিবৃতির মাধ্যমে ওয়ার্কাস পার্টি থেকে গণপদত্যাগের ঘোষণা দেন।


তাদের মধ্যে আছেন- উপজেলা ওয়ার্কাস পার্টির সদস্য ও যুবমৈত্রির সভাপতি দেলোয়ার হোসেন, উপজেলা ওয়ার্কাস পার্টির প্রতিষ্ঠাতা সদস্য ও ক্ষেতমজুর নেতা শংকর দাস, ওয়ার্কাস পার্টির সদস্য ও ক্ষেতমজুর নেতা ডা. বিজন হালদার, ওয়াকার্স পার্টির প্রাথমিক কমিটির সদস্য ও যুবমৈত্রির নেতা রফিকুল ইসলাম, ওয়ার্কাস পার্টির শাখা সদস্য ও কৃষক সমিতির উপজেলা সাংগঠনিক সম্পাদক সম্রাট মজুমদার, ওয়ার্কাস পার্টির শাখা সদস্য, কৃষক সমিতির নেতা ও ইউপি সদস্য নওয়া বাড়ৈ, সাবেক ছাত্রমৈত্রির নেতা কামাল হোসেন, আ. কাদের, ছাত্রমৈত্রির জেলা সদস্য মাসুম, যুবমৈত্রির সাবেক ইউনিয়ন সভাপতি খোকন মুন্সি প্রমুখ।


বিবৃতিতে বলা হয়, ''বিএনপি থেকে দলে সদ্য যোগদানকারী টুটুল মুন্সিকে মনোনয়ন দিলে আমরা গণপদত্যাগ করবো। অবিলম্বে কেন্দ্রীয় সিদ্ধান্ত প্রত্যাহার করে ত্যাগী নেতাদের মধ্য থেকে মনোয়ন দিতে হবে।''


বানারীপাড়া উপজেলা ওয়াকার্স পার্টির সভাপতি মন্টুলাল কুন্ডু জানান, প্রার্থী ঘোষণা তো সাংগঠনিকভাবে হতে হবে। কমিউনিষ্ট পার্টিতে সাধারণ মতামত না নিয়ে একতরফা প্রার্থী ঘোষণ হতে পারে না। ক্ষোভ তো অবশ্যই আছে।


কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক সমন্বয়কারী ও সাবেক ছাত্রমৈত্রির কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, আমি জোটগতভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি সদ্য যোগদানকারী জহিরুল ইসলাম টুটুলকে মনোনয়ন দেওয়া হয়েছে শুনেছি। তাকে দিয়ে দলের চরম ক্ষতি হবে। তবে দলের স্বার্থে এই সিদ্ধান্তের পরিবর্তন আশা করছি ।


উজিরপুর উপজেলা ওয়াকার্স পার্টির সম্পাদক ফাইজুল হক বালী ফারাহিন জানান, মনোনয়ন অনেকেই চাইতে পারে দল যাকে মনোনয়ন দিবে আমরা তার নির্বাচন করব, ক্ষোভ তো থাকতেই পারে। উজিরপুরে ১৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছি। তবে জানা যায় জহিরুল ইসলাম টুটুল এক সময় বিএনটি জামায়াত জোটের রাজনৈতির সাথে সম্পৃক্ত ছিল। ২ বছর পূর্বে ওটরা ইউনিয়ন যুবমৈত্রির সদস্য পদ গ্রহণ, করেন বর্তমানে ওয়াকার্স পার্টির কোনো সভ্য পদ পাননি। এক বছর পূর্বে ওয়ার্কাস পার্টির ইউনিয়ন কমিটিতে প্রার্থী সভ্যপদ গ্রহণ করেন। বর্তমানে সমাজকল্যান মন্ত্রনালয় থেকে বিভিন্ন তদবির করে জামাতের বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক অনুদান দিচ্ছেন।


বিবার্তা/হাসান/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com