সাতক্ষীরায় ইলিশ বিক্রিতে মাইকিং
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১
সাতক্ষীরায় ইলিশ বিক্রিতে মাইকিং
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইলিশ বিক্রিতে মাইকিং করেও ক্রেতার দেখা মিলছে না। দাম শুনে হতাশ ক্রেতা। মাইকিং শুনে আগ্রহ নিয়ে বাজারে ইলিশ কিনতে এসে দাম জানার পর অনেকেই খালি হাতে ফিরে যাচ্ছেন।


বাজার ঘুরে দেখা গেছে, কয়েক ঝুড়ি ইলিশ নিয়ে ১০/১২ জন বিক্রেতা বসে আছেন। ক্রেতার সংখ্যা সর্ব সাকুল্যে ২/৩ জন।


সকাল থেকে ক্রেতারা ভ্রাম্যমাণ মাইকে শুনেছেন, বরিশাল থেকে বিপুল পরিমাণ ইলিশ আমদানি হয়েছে সাতক্ষীরা সুলতানপুর মাছ বাজারে। সারা দিন ইলিশ বিক্রি হবে। সুলতানপুর বড়বাজারের ব্রিজের মাথায় রাতেও পাওয়া যাবে ইলিশ।


এমন প্রচার করা হয় জেলা শহর ও শহরের বাইরে বিভিন্ন গ্রামে। প্রচার মাইকের খবর শুনে ইলিশ মাছ কিনতে আসেন অনেকেই। এসেই দেখেন বাজারে কয়েক ঝুড়ি ইলিশ মাছ উঠেছে ঠিকই কিন্তু দাম অনেক বেশি। ৭০০-৭৫০ গ্রাম ওজনের ইলিশের দাম কেজিপ্রতি ৮০০ টাকা। ৯০০ গ্রাম-এককেজি ওজনের ইলিশের দাম কেজিপ্রতি ১০০০-১১০০ টাকা।


ইলিশ বিক্রেতারা জানান, মৌসুমের শুরুতেই এ বছর ইলিশ দেখা যায়নি। দীর্ঘ প্রতীক্ষার পর সাগরে ইলিশ ধরা পড়ছে। বেশি দামে কিনে আনতে হচ্ছে। যে কারণে বেশি বিক্রি করতে হচ্ছে। তাছাড়া চাহিদার তুলনায় সরবরাহও কম।


এদিকে ক্রেতারা জানান, যে মাছের দাম অন্যান্য বছর ৩০০-৪০০ টাকা। এ বছর সে মাছের দাম ৮০০-৯০০ টকা। ইলিশের দাম এ বছর দ্বিগুণেরও বেশি। এতে করে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পক্ষে ইলিশ খাওয়া স্বপ্ন দেখার মত। পরিবারের সন্তানদের কাছে ইলিশ এখন রূপ কথার গল্প। সাধ থাকলেও সাধ্যে কুলাচ্ছে না গরীব পরিবারের সদস্যদের।


বিবার্তা/শহিদুল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com