খেলার মাঠ সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১১
খেলার মাঠ সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উঁচু নিচু মাঠ। বৃষ্টি এলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। খেলার অনুপযোগী মাঠের কারণে বঙ্গবন্ধু গোল্ডকাপটিও আয়োজন করা যায়নি। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে নাটোরের গুরুদাসপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের করুনদশা লাঘবের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীসহ ক্রীড়ামোদী জনসাধারণ।


‘অবহেলা অযত্নে মাঠ হয়েছে নষ্ট, একটুখানি খেলতে গেলে পোহাতে হয় কষ্ট, উঁচু নিচু মাঠের মাটি বড় বড় ঘাস, বৃষ্টি হলে জমে পানি করবো কি মাছ চাষ..?,’ এমন অসংখ্য শ্লোগান সম্বলিত ফেস্টুন হাতে সোমবার সকাল সাড়ে নয়টার দিকে গুরুদাসপুর থানা-শাপলা চত্বরে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষ ওই মানববন্ধনে অংশ নেন। এরআগে শিক্ষার্থীদের উদ্যোগে মাঠ সংস্কারের দাবি সম্বলিত ব্যানার হাতে বিদ্যালয় মাঠ থেকে একটি র‌্যালি বের হয়ে গুরুদাসপুর-নাজিরপুর সড়কের থানা-শাপলা চত্বরে এসে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


খেলার এই মাঠের এমন করুনদশার ব্যাপারে গুরুদাসপুর উপজেলার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাজ কুমার কাশি বলেন, এই মাঠটি গুরুদাসপুর উপজেলার কেন্দ্রীয় মাঠ। জাতীয় অনুষ্ঠানসহ সকল ধরনের অনুষ্ঠান এখানে অনুষ্ঠিত হয়। গত ১৬-১৭ অর্থ বছরে মাঠ সংস্কারের জন্য সংসদ সদস্য অর্থ বরাদ্দ দিয়ে মাঠটি সংস্কারের ব্যবস্থা করেছেন।


তিনি বলেন, সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধনী খেলাটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও মাঠটি খেলার অনুপযোগী হওয়ায় মাইকিং হওয়ার পরও বিলচলন শহীদ শামসুজ্জোহা সরকারি কলেজ মাঠে ভেন্যু পরিবর্তন করা হয়। তিনি শিক্ষার্থীদের মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে মাঠটির দ্রুত সংস্কার দাবি জানান।


গুরুদাসপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম বলেন, আগের বরাদ্দের টাকায় মাঠের পশ্চিম পাশে বালি ফেলা হয়েছে। পরবর্তীতে আরো কিছু বরাদ্ধ পেলে মাঠটি সম্পূর্ণ সংস্কার করা সম্ভব হবে।



তিনি বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টটি আয়োজনের সব প্রস্তুতি নিয়েও শেষ পর্যন্ত জলাবদ্ধতার আশঙ্কায় উপজেলা প্রশাসন ভেন্যু পরিবর্তন করে বিলচলন শহীদ শামসুজ্জোহা সরকারি কলেজ মাঠে নিয়েছেন। যেহেতু সকল জাতীয় অনুষ্ঠান এই মাঠে অনুষ্ঠিত হয় সেহেতু মাঠটির দ্রুত সংস্কার করা প্রয়োজন বলে তিনি জানান।


বিবার্তা/দিলু/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com