কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে স্বাভাবিক হচ্ছে চলাচল
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ২০:০১
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে স্বাভাবিক হচ্ছে চলাচল
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত কয়েকদিনের চাইতে যানবাহনের চাপ কমেছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে। ফেরি চলাচল কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরেছে। তবে ঘাটে পারাপারে অপেক্ষায় আটকে আছে বেশ কিছু পণ্যবাহী ট্রাক। প্রাইভেটকার ও অন্য পরিবহনের চাপ কমেছে।


ঘাট সূত্রে জানা যায়, নাব্য সংকটের কারণে ফেরি চলাচলে ব্যাহত হওয়ায় কাঁঠালবাড়ি ঘাটে যাত্রী ও পরিবহন পারাপারে অনেকটা সমস্যা হয়। নাব্য সংকটের কারণে প্রায় ২০ দিনের বেশি বন্ধ ছিল বেশিরভাগ ফেরি। ফেরি সংকটের কারণে ঘাট এলাকায় আটকে পড়ে কয়েকশত ট্রাক, বাস, প্রাইভেটকারসহ বিভিন্ন পরিবহন। এমন পরিস্থিতিতে পরিবহন ও যাত্রী পারাপারে ঘাট কর্তৃপক্ষের অনেকটা বেগ পেতে হয়।


নতুন বিকল্প তৃতীয় চ্যানেল পরিক্ষামূলক চালু করলেও তাতে কোন কাজ হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বর্তমানে ফেরি চলছে আগের পুরাতন নৌ চ্যানেল দিয়ে। যেখানে ড্রেজিং ছাড়াই ফেরি চলাচল করছে। শুক্রবার বিকেল থেকে ঘাটের চিত্র অনেকটাই পাল্টে যায়। স্বাভাবিক ধারণ ক্ষমতার চেয়ে অর্ধেক পরিবহন নিয়ে পারাপার করতে দেখা গেছে ফেরিগুলোকে। বর্তমানে ১৭টির স্থলে পেরি চলে মাত্র ১২/১৩টি। ঘাটে তেমন পরিবহন ও প্রাইভেটকারের চাপ দেখা যায়নি। তবে সপ্তাহ আগে পার হতে না পারা পন্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন ছিল।


পরিবহন চালকদের বলছেন, রাত-দিন ফেরিগুলো সচল রাখলে ঘাটের অবস্থা আরো স্বাভাবিক হয়ে যাবে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৮৭টি লঞ্চ দুই শতাধিক স্পিডবোট চলাচল করছে ও নাব্য সংকটের কারণে ১৭টি ফেরির মধ্যে বেশকিছু ফেরি বন্ধ রয়েছে।



বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ি ঘাটের সহকারী ম্যানেজার শেখ রুহুল আমিন জানান, গেল কয়েক সপ্তাহ নাব্য সংকটে ফেরি পারাপারে কিছুটা সমস্যা হয়েছে। তবে বৃহস্পতিবার বিকেল থেকে ফেরি চলাচল কিছুটা স্বাভাবিক হয়েছে। আমরা আশা করছি খুবই দ্রুত এই সংকট কাটিয়ে উঠতে পারব।


বিবার্তা/রবিউল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com