হেলমেট ছাড়া পাম্পে অসহায় মোটরসাইকেল চালকরা
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১৬:০৯
হেলমেট ছাড়া পাম্পে অসহায় মোটরসাইকেল চালকরা
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল ও অকটেন বিক্রি করছেন না রংপুরের পাম্প মালিকরা। এতে দূরদূরান্ত থেকে শহরমুখী মোটরসাইকেল চালকরা মাথায় হেলমেট ছাড়া তেল নিতে এসে বিপাকে পড়ছেন। এ পরিস্থিতিতে কোথাও কোথাও চালকরা পাম্পে মোটরসাইকেল রেখে আশপাশের দোকান থেকে নতুন হেলমেট কিনে নিচ্ছেন। সেই হেলমেট দেখিয়ে পাম্পে পাচ্ছেন পেট্রল বা অকটেন।


বৃহস্পতিবার সকালে রংপুর মহানগরীর বেশ কয়েকটি তেল পাম্পে এমন চিত্র দেখা যায়।


সম্প্রতি মোটরসাইকেল চালকের মাথায় হেলমেট না থাকলে ওই চালককে পেট্রল বা অকটেন না দিতে পাম্প মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন রংপুর জেলা পুলিশ। বৃহস্পতিবার সকালে নগরীর শাপলা চত্বর ইউনিক পাম্প, শাপলা ব্রিজ সংলগ্ন রহমান পাম্প, সাতমাথা রোডের আব্দুল্লাহ্ পাম্পসহ স্টেশন রোড ছালেক পাম্প, বাংলাদেশ ব্যাংক মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনাল, মডার্ন মোড়ের চান পেট্রোলিয়াম, আকবর অ্যান্ড সন্সসহ বিভিন্ন এলাকার পাম্পটিতে হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের অনেকেই তেল নিতে এসে ফিরে যান।


রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট ও পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটু জানান, জেলা পুলিশের পক্ষ থেকে আমাদেরকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল বিক্রি না করতে অনুরোধ করেছেন। বিষয়টি আমরা অতি গুরুত্ব সহকারে নিয়েছি। মানুষ যাতে পাম্পে এসে হয়রানির শিকার না হয় সে জন্য জনসচেতনতা বাড়াতে প্রয়োজনে পোস্টারিং করা হবে।


এদিকে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সাইফুর রহমান সাইফ বলেন, সড়ক-মহাসড়ক ছাড়াও আঞ্চলিক সড়কেও এখন অহরহ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকার কারণে দুর্ঘটনায় মোটরসাইকেল চালক ও আরোহীদের প্রায়ই বড়ধরণের ক্ষতি হচ্ছে। কিন্তু হেলমেট থাকলে এ ক্ষতিও কম হয়। তাই মোটরসাইকেল দুর্ঘটনা রোধে পেট্রল পাম্প মালিকদের এ অনুরোধ করেছি।


বিবার্তা/সোহেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com