বরিশাল শেবাচিম হাসপাতালে ভুয়া চিকিৎসক আটক
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ০৯:৩৮
বরিশাল শেবাচিম হাসপাতালে ভুয়া চিকিৎসক আটক
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে পুলিশ।


মঙ্গলবার দুপুর ১২টায় সাইফুল ইসলাম নামের ওই ভুয়া চিকিৎসককে আটক করা হয়। তিনি বরিশালের বানারীপাড়ার কুমারপাড়া গ্রামের মো. নূরুজ্জামানের ছেলে।


হাসপাতালের প্রশাসনিক সূত্রে জানা গেছে, সাইফুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি গত এক বছর ধরে নিজেকে কখনো ইন্টার্ন চিকিৎসক, কখনো মেডিকেল অফিসার দাবি করে গলায় একটি স্টেথোস্কোপ ঝুলিয়ে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিটে রাউন্ড দিয়ে আসছিলেন। এ সময়ে তিনি রোগী ও তাদের স্বজনদের সাথে বিভিন্নভাবে প্রতারণামূলক কথা বলে টাকা-পয়সা হাতিয়ে নেন।


এমনকি নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে বাকেরগঞ্জ উপজেলার বিত্তবান এক পরিবারের মেয়েকে বিয়েও করেছেন। তিনি বরিশাল নগরীর সাগরদী ইসলামি আলিম মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাশ করেছেন বলে জানিয়েছেন।


বেশ কিছু দিন পূর্বে চিকিৎসক পরিচয়ধারী সাইফুল হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী আবদুল রশিদের ছেলেকে চাকরি দেয়ার কথা বলে তার কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেন। বিষয়টি বুঝতে পেরে আবদুল রশিদ ক্যানসার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তরিৎ কুমার সমাদ্দারকে জানালে তিনি ওই ভুয়া চিকিৎসককে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। আর তখনই ধরা পড়ে যায় যে, সাইফুল ভুয়া চিকিৎসক।


পরে সংশ্লিষ্ট বিভাগের সহকারী অধ্যাপক ডা. মহসিন হোসেন ভুয়া চিকিৎসক সাইফুলকে হাসপাতাল পরিচালক ডা. মো. বাকির হোসেনের নিকট সোপর্দ করেন। ডা. বাকির হোসেন সাইফুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুর ১টায় বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের নিকট সোপর্দ করেন।


এ ব্যাপারে বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি মো. নূরুল ইসলাম জানান, হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক পরিচয়কারী সাইফুল ইসলামকে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।


বিবার্তা/আরিফ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com