শিশু রোকসানা নির্যাতনকারীদের বিচারের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৮, ২১:২৫
শিশু রোকসানা নির্যাতনকারীদের বিচারের দাবিতে মানববন্ধন
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিশু রোকসানার ওপর নির্যাতনকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নড়াইলে মানববন্ধন করেছেন এলাকাবাসী। রবিবার সকালে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেয়া হয়।


নড়াইলের সচেতন নাগরিকবৃন্দ ও হিউম্যান ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ), নড়াইল জেলা শাখার আয়োজনে আদালত সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পরিতোষ বাগচি, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, হিউম্যান ডিফেন্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, নারী নেত্রী আঞ্জুমান আরা বেগম, অ্যাডভোকেট রওশন আরা কবীর লিলি, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা রহমান কবিতা প্রমুখ।


বক্তরা, শিশু রোকসানাকে নির্যাতনকারী ঢাকার ওয়ারী এলাকার ব্যবসায়ী আছাদুল্লাহকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


উল্লেখ্য, নড়াইলের লোহাগড়া উপজেলার বাহিরপাড়া গ্রামের হতদরিদ্র দীনমজুর রাসেল শেখের মেয়ে রোখসানা (১০)। রাসেল শেখের নিজের কোনো জায়গা না থাকায় অন্যের জমির ওপর ঘর বেঁধে পাঁচ সদস্য নিয়ে বসবাস করেন। অন্যের জমি বরগা করে এবং শ্রম বিক্রি করে দু'বেলা দু’মুঠো ভাত খেয়ে কোনো রকম বেঁচে আছেন।


চলতি বছরের জানুয়ারি মাসে প্রতিবেশী সালেহা বেগম রোখসানাকে ঢাকার ওয়ারীতে ব্যবসায়ী আছাদুল্লাহর বাসায় অন্য কোনো কাজ করা লাগবে না- এই শর্তে একটি শিশুকে দেখাশোনার জন্য নিয়ে যায়। গত ১৭ আগষ্ট আছাদুল্লাহর ভাইয়ের সংবাদের ভিত্তিতে অজ্ঞান অবস্থায় ঢাকা সেন্ট্রাল হাসপাতাল থেকে উদ্ধার করে ১৮ আগষ্ট নড়াইল সদর হাসপাতালে রোখসানাকে ভর্তি করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন রয়েছে।


এ ঘটনায় লোহাগড়া থানায় ৪ জনকে আসামি করে রোখসানার বাব বাদী হয়ে মামলা দায়ের করেন। তবে জড়িতদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।


লোহাগড়া থানার ওসি প্রবীর কুমার বিশ্বাস জানান, আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।


বিবার্তা/শরিফুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com