‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শ বেঁচে আছে’
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৭:৫৩
‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শ বেঁচে আছে’
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘাতকরা সেদিন সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শ বেঁচে আছে। তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে সোনার বাংলা গড়ার সংগ্রাম। আর এতেই প্রমাণ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শে চললে এই দেশকে আরো দ্রুত এগিয়ে নেয়া সম্ভব।


ফরিদপুরের বোয়ালমারীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলন এসব কথা বলেন।


বুধবার বোয়ালমারী অডিটোরিয়ামে উপজেলা কৃষক লীগ এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ সময় বোয়ালমারী পৌর কৃষকলীগের আহ্বায়ক রোকন উজ্জামান, বোয়ালমারী উপজেলা কৃষকলীগের আহ্বায়ক সৈয়দ আব্দুর রহমান বাশার, সদস্য সচিব মনিরুজ্জামান মৃধা লিটন, গোপালপুর ইউপি চেয়ারম্যান ইনামুল হাসান, বুড়াইছ ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুল ওহাব পান্নু, ময়না উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকলেচুর রহমান অরুনসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মী।


আরিফুর রহমান দোলন বলেন, বঙ্গবন্ধুর খুনিরা ভেবেছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে হত্যা করলেই বঙ্গবন্ধুর চেতনা, বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারবে। সেটি ভুল প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য আমরা সবাই এগিয়ে যাচ্ছি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রমাণ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শে চললে এই দেশকে আরও দ্রুত এগিয়ে নেয়া সম্ভব।


বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করারও দাবি জানান দোলন। বলেন, যতদিন পর্যন্ত এটা না করা হবে ততদিন পর্যন্ত সরকারের কাছে আমাদের এ দাবি থাকবে।


আমি মনে করি বঙ্গবন্ধুর সেই সমস্ত খুনিদের বিচারের জন্য আগামীতেও আওয়ামী লীগের এই দেশে রাষ্ট্র ক্ষমতায় আসা প্রয়োজন। বঙ্গবন্ধুর খুনিরা এখনও ঘুরে বেড়াবে এটা এই দেশের জন্য কলঙ্ক।


আজ সবার প্রতি আহ্বান জানাব, শোককে আরো শক্তিতে পরিণত করতে হবে এবং যেসব নেতারা বঙ্গবন্ধুর আদর্শে জীবন অতিবাহিত করে তাদেরকে ৩০০ আসনে নির্বাচিত করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও ক্ষমতা পরিচালনার সুযোগ করে দিতে হবে।


বঙ্গবন্ধু তার বক্তব্যে বার বার বলেছেন, এই রাষ্ট্র চলছে জনগণের টাকায়। জনগণকে সম্মান জানাতে হবে। যে সমস্ত জনপ্রতিনিধি জনগণকে সম্মান করে না তারা তো বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে বাধা। এটা আমি মনে করি এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও মনে করেন। যারা জনগণের জন্য কাজ করে, তাদেরকে আপন মনে করে, তারাই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে।


বিএনপি-জামায়াত চক্রেরও কঠোর নিন্দা করেন দোলন। বলেন, বিএনটি-জামায়ত খুনি চক্র বঙ্গবন্ধুর খুনিদের বিভিন্নভাবে আশ্রয়-প্রশ্রয় দিয়ে দেশকে আবার পাকিস্তানি ধারায় ফিরিয়ে নিতে চায়। তারা কিন্তু ঘাপটি মেরে রয়েছে। এই দেশকে যারা জঙ্গিবাদের আশ্রয়স্থল বানাতে চায় তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে।


আওয়ামী লীগ নেতা দোলন বলেন, এই দেশকে যারা জঙ্গিবাদের আশ্রয়স্থল বানাতে চায়, যারা বঙ্গবন্ধুর আদর্শকে নষ্ট করতে চায়, মুক্তিযুদ্ধের চেতনাকে নষ্ট করতে চায় সেই চক্র কিন্তু ঘাপটি মেরে আছে। আগামী নির্বাচনে আমরা সঠিক সিদ্ধান্ত নিতে না পারলে কিন্তু সামনে ওই জামায়াত-বিএনপি খুনি চক্র আবারও নানাধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করবে। তারা আবার দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে নিয়ে যেতে পারে। তাই আমরা ঐক্যবদ্ধ থাকবো। আমাদের মধ্যে যে সমস্ত ভুল বোঝাবুঝি আছে সেটা আলোচনার মাধ্যমে শুধরে নেওয়ার চেষ্টা করবো।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com