টাঙ্গাইলে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালিত
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৪:১১
টাঙ্গাইলে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালিত
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে টাঙ্গাইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে টাঙ্গাইলে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ।


বুধবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে জেলার সকল সরকারি আধা-সরকারি, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।


পরে জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল ৯টার দিকে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি শোক র‌্যালি বের হয়। শোক র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমির মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফউজ্জামান স্মৃতি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ।


এছাড়াও র‌্যালিতে বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।


দুপুরে সকল মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও মোনাজাতসহ সকল মন্দির, গির্জা, প্যাগোডা এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। এছাড়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও এ কর্মসূচি উদযাপিত হচ্ছে।


এছাড়াও জেলার অন্যান্য উপজেলাতেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com