শিরোনাম
ভারতে পাচারকালে ৭৩ কেজি স্বর্ণসহ আটক ১
প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ০৯:২০
ভারতে পাচারকালে ৭৩ কেজি স্বর্ণসহ আটক ১
বেনাপোল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের বেনাপোলের শার্শা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৭২ কেজি ৭৫৯ গ্রাম (৬২৪টি স্বর্ণের বার) স্বর্ণসহ মহিউদ্দিন (৩৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি টহল দল।


বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নারিকেল বাড়িয়া নামক স্থান থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা তাকে আটক করেন। আটক মহিউদ্দিন যশোর জেলার শার্শা উপজেলার শিকারপুর গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে।


যশোর-৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, চোরাকারবারীরা বিপুল পরিমাণ একটি স্বর্ণের চালান ভারতে পাচার করার প্রস্তুতি নিচ্ছে। রাত সাড়ে ৯টার দিকে এমন খবরের ভিত্তিতে শিকারপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার মুকুল হোসেন প্রামাণিকের নেতৃত্বে বিজিবির একটি দল অভিযান পরিচালনা করে।



আরিফুল হক জানান, সীমান্তে মেইন পিলার-২৯ থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারিকেল বাড়িয়া নামক স্থানে পাচারের প্রাক্কালে ৬২৪টি বার ও একটি রামদাসহ মহিউদ্দিনকে আটক করা হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে অন্য চোরাকারবারীরা পালিয়ে যায়।


আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩৫ কোটি ৭৭ লাখ টাকা। আটককৃতকে স্বর্ণ এবং রামদাসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।


বিবার্তা/ইয়ানূর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com