স্কুল শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল ছিল চট্টগ্রাম
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ২১:১৬
স্কুল শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল ছিল চট্টগ্রাম
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে শনিবারও উত্তাল ছিল বন্দর নগরী চট্টগ্রাম। সকাল থেকেই নগরীর অক্সিজেন, ষোলশহর, ২ নম্বর গেইট, জিইসি এবং ওয়াসা মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।


গণপরিবহন কম থাকলেও সারাদিনই সড়কের যান চলাচল স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহন সুশৃঙ্খলভাবে চলতে সহায়তা করেছে। যে সব যানবাহন বা চালককের লাইসেন্স নেই সেগুলোকে পুলিশের কাছে সোপর্দ করেছে তারা।


নগরের জিইসি মোড়ে অবস্থান নেয় সিটি কলেজ ও কলেজিয়েট স্কুলের শিক্ষার্থীরা। এ সময় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত প্লে-কার্ড, ফেস্টুন ও ব্যানার নিয়ে বিক্ষোভ করেন।



অপরদিকে নগরী জুড়ে কঠোর নিরাপত্তা বলয় তৈরী করেছে আইনশৃঙ্কলা রক্ষাকারী বাহিনী। বিভিন্ন সড়কে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। সেই সাথে সাদা পোশাকে পুলিশ নজদারী করছে। কোনো স্বার্থনেস্বী মহল যেন শিক্ষার্থীদের উস্কানি দিতে না পারে সেই দিকে কড়া নজরদারী করছে সাদা পোশাকে থাকা পুলিশ সদস্যরা। নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা রয়েছে।



চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম জানান, বিভিন্ন মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে। আমরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা চলছে। নগরীতে যানচলাচল স্বাভাবিক রয়েছে।


বিবার্তা/জাহেদ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbar[email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com