লক্ষ্মীপুরে এতিম শিশুদের স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১২:৪৬
লক্ষ্মীপুরে এতিম শিশুদের স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে ছিলো লক্ষ্মীপুর রায়পুর উপজেলার হায়দরগঞ্জ দক্ষিণ বাজারে আধা কিলোমিটার সড়ক। যাতায়াত করতে গিয়ে ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষের। সংস্কারের জন্য স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের কারছে গিয়েও কোনো প্রতিকার পায়নি স্থানীয়রা। তাই বাধ্য হয়ে স্বেচ্ছাশ্রমে আধা কিলোমিটার বেহাল সড়ক সংস্কার কাজ করে দিয়েছেন হায়দরগগঞ্জ তাহেরিয়া এতিমখানার অর্ধ-শতাধিক এতিম শিশু শিক্ষার্থী।


গত দু’দিন ধরে (বৃহস্পতিবার ও শুক্রবার) উপজেলার চর আবাবিল ইউপি’র হায়দরগঞ্জের দক্ষিণ বাজার থেকে আনোয়ার হুজুর বাড়ি হয়ে বেড়ীবাঁধ সড়ক পর্যন্ত এ সংস্কার কাজ করা হয়।


শুক্রবার বিকেলে এতিমখানার পরিচালক মাওলানা মো. তাহের ইজ্জুদ্দিন জাবেরি জানান, প্রায় ৩ বছর ধরে ব্যস্ততম সড়কটি বেহাল অবস্থায় রয়েছে। সংস্কার করার জন্য এলাকার চেয়ারম্যান ও মেম্বারকে বললেও তারা তা করছে না। প্রতিদিনই সড়কটিতে রিকসা, অটোরিকশা ও মোটরসাইকেলে যাতায়াতে ২/৩ জন শিশু-বৃদ্ধ-নারী আহত হয়ে মারাত্মক জখম হতে হয়।



তিনি জানান, আমরা জনস্বার্থে এতিমখানার শিশু শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে স্বেচ্ছাশ্রমে মাটির সড়কটিতে ইট ও কংকর বিচিয়ে দিয়ে সংস্কার কাজ করে দিয়েছি। এখন সড়কটি দিয়ে চলাচলে এলাকার মানুষ ও শিক্ষার্থীরা স্বস্তি পাবেন।


দক্ষিণ চর আবাবিল ইউপি চেয়ারম্যার মুক্তিযোদ্ধা শহীদ উল্লা বিএসসি বলেন, বরাদ্ধের অভাবে সংস্কার কাজ করা যাচ্ছিল না। খুবদ্রুত হায়দরগঞ্জের জরাজীর্ণ বেহাল ওই সড়কটি মেরামত কাজ করা হবে।


বিবার্তা/ফরহাদ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com