শিরোনাম
লামায় দুই দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ শুরু
প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ১২:২৪
লামায় দুই দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ শুরু
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলার বিভিন্ন দফতরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য কম্পিউটার, অফিস ব্যবস্থাপনা এবং ই-ফাইলিং ব্যবস্থাপনার ওপর দুই দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। উপজেলা পরিষদের আয়োজনে ও স্থানীয় সরকার বিভাগ, জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সহায়তায় এ প্রশিক্ষণ শুরু হয়।


সোমবার সকালে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।


নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভূঞা, পানিসম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া বিশেষ অতিথি ছিলেন। প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয় সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।


উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, আই.সি.টি’তে পিছিয়ে থাকলে, কখনোই কোনো ব্যক্তি কিংবা দফতর স্বর্ণ শিখরে পৌঁছতে পারবে না। তাই আই.সি.টি প্রশিক্ষণ সকলের জন্য অতীব জরুরী। এ প্রশিক্ষণের মাধ্যমে যখন কারো কাজের চাহিদা সকলের নিকট পৌঁছে যাবে, তখনিই তিনি মানব সম্পদে পরিণত হবেন।


লামা উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, জিওবি ও জাইকার অর্থায়নে পরিচালিত উপজেলা পরিষদ পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে ২০০ উপজেলার মধ্যে লামা উপজেলা নির্বাচিত হয়। এ প্রেক্ষিতে উপজেলায় উপ-প্রকল্প প্রণয়নের কার্যক্রমের আওতায় পরিষদের কর্মরত স্টাফদের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।


এছাড়া এ প্রকল্পের আওতায় উপজেলার প্রত্যন্ত এলাকায় বসবাসরকারীগনের জন্য গর্ভকালীন বা প্রসব পরবর্তী যত্ন বিষয়ে সচেতনতা, শিশুদের পুষ্টির প্রয়োজনীয়তা এবং অপুষ্টি রোধে করনীয়, তামাকের বিকল্প হিসেবে ভুট্টাসহ শীতকালীন লাভজনক সবজি উৎপাদন কলাকৌশল, তামাক চাষের কুফল সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে কর্মশালা, পল্লীউন্নয়ন বোর্ডের সমন্বিত/দলের সদস্যদের হস্তশিল্প, শিক্ষকদের পেশাগত উন্নয়নের অংশ হিসবে গণিত ও ইংরেজি বিষয়ে দক্ষতার সাথে পাঠদানের জন্য, বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা মূলক ও সমবায়ীদের জীবন মান উন্নয়নের জন্য পশু সম্পদ বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ধাপে ধাপে এসব প্রশিক্ষণ প্রদান করা হবে।


বিবার্তা/আরমান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com