বরিশালে ফলাফল যাই হোক মেনে নেবেন সাদিক
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৮:৩৫
বরিশালে ফলাফল যাই হোক মেনে নেবেন সাদিক
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

যাই হবে মেনে নেবেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনকালে সংবাদিকদের তিনি বলেন, জাতীয় পার্টি এরই মধ্যে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছে। তাই আওয়ামী লীগ ও জাতীয় পার্টি ছাড়াও সাধারণ ভোটাররা বর্তমান সরকারের দেশব্যপী উন্নয়নের জোয়ার দেখে নৌকা প্রতীকে ভোট দিয়েছেন।


এদিকে নগরীর কাউনিয়া সৈয়দা মজিদুন্নেছো মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট প্রয়োগের পর বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, বেশিরভাগ কেন্দ্র থেকে ধানেরশীর্ষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। জোর করে নৌকা প্রতীকে সিল মারা হয়েছে। আওয়ামী লীগ দলীয় লোকের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ভোট জালিয়াতির বড় ভূমিকা পালন করেছে।


সকাল ৮টা থেকে ১০টার মধ্যে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদের অন্য প্রার্থীরা নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন। জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত লাঙল প্রতীকের মেয়র প্রর্থী ইকবাল হোসেন (তাপস) ভোট দিয়েছেন মুসলিম গোরস্তান রোডের সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ সিনিয়র ও হাফেজি মাদরাসা কেন্দ্রে। বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদের) মই মার্কার প্রার্থী ডা. মনীষা চক্রবর্তীও সকাল ৮টার দিকে বগুড়া রোডের অক্সফোর্ড মিশন হাইস্কুলে ভোট দিয়েছেন। একই সময়ে হাতপাখার প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি ওবাইদুর রহমান (মাহবুব) ভোট দিয়েছেন আমনতগঞ্জের মাহমুদীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সিপিবির কাস্তে প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ কাউনিয়ার বিনাপানি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৮টায় ভোট দিয়েছেন।


বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান বলেছেন, প্রায় সব কেন্দ্রে সুষ্ঠ ও সুন্দরভাবে ভোটগ্রহণ হয়েছে। কিছু কেন্দ্রে ঝামেলা হলেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কারণে পরিস্থিতি শান্ত রয়েছে।


উল্লেখ্য, বরিশালে ভোটার তালিকা অনুযায়ী এবার সিটি করপোরেশন এলাকায় ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। এই সিটি করপোরেশনের চতুর্থ নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ভোটকেন্দ্র ১২৩টি এবং ভোটকক্ষের সংখ্যা ৭৫০টি। এর মধ্যে ১১টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়।


বরিশাল সিটি'র নির্বাচনে ২০৩ জন স্থানীয় ও তিনজন বিদেশি পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণ রয়েছেন। নির্বাচন উপলক্ষে সিটি করপোরেশন এলাকার সব অফিস-আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।


বিবার্তা/আরিফ/কামরুল


<<বরিশালে বিএনপিসহ তিন প্রার্থীর ভোট বর্জন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com