শিরোনাম
শ্লীলতাহানির বিচার চেয়ে মহাসড়ক ২ ঘণ্টা অবরোধ
প্রকাশ : ২৯ জুলাই ২০১৮, ১৯:০১
শ্লীলতাহানির বিচার চেয়ে মহাসড়ক ২ ঘণ্টা অবরোধ
টাঙ্গাইল প্রতিনধি
প্রিন্ট অ-অ+

ঘাটাইলে ধর্মীয় শিক্ষক কর্তৃক এক স্কুলছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে দুই ঘণ্টা টাঙ্গাইল- ময়মনসিংহ সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রবিবার দুপুরে ঘাটাইল এসই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘাটাইল কলেজ মোড় চত্বরে এই কর্মসূচি পালন করে।


পুলিশ ও শিক্ষার্থীরা জানায়, ঘাটাইল এসই বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো. এনামুল হক। তিনি স্থানীয় এম এ হাসান কোচিং সেন্টারেরও শিক্ষক। ওই কোচিংয়ে ভুক্তভোগী ছাত্রীটি এনামুলের তত্বাবধানে পড়তো। মাঝে মাঝেই সে তাকে কুপ্রস্তাব দিত। গত ২৫ জুলাই অভিযুক্ত শিক্ষক এনামুল কোচিংয়ে তাকে একা পেয়ে শ্লীলতাহানি করে। বিষয়টি তার মা-বাবাকে জানালে তারা স্কুল কর্তপক্ষসহ গ্রামবাসীকে জানায়।


ওই শিক্ষকের বিচার চেয়ে রবিবার দুই ঘণ্টা টাঙ্গাইল- ময়মনসিংহ সড়ক অবরোধ করে রেখে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এ সময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অবরোধকারীরা অভিযুক্ত শিক্ষককে বিদ্যালয় থেকে বহিস্কারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। পরে স্থানীয় প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।


এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বুলবুলি বেগম জানান, আমি বিষয়টি জানার পর ২৬ জুলাই ছাত্রীটির বাড়িতে যাই এবং তাদের অভিযোগ দিতে বলি। ছাত্রীটির অভিভাবক গত শনিবার লিখিত অভিয়োগ দিলে শিক্ষক এনামুলক হককে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। তাকে পাঠদান থেকে বিরত রাখা হয়েছে।


এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ জানান, বিষয়টি আমি আজই অবগত হয়েছি। বিষয়টি তদন্ততের জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ৫ কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন পেশ করবেন। তদন্ত রিপোর্টের পেক্ষিতে অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/তোফাজ্জল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com