রাসিক নির্বাচন : মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর ৪ হাজার সদস্য
প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ১৯:১১
রাসিক নির্বাচন : মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর ৪ হাজার সদস্য
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

সোমবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। রাসিক নির্বাচনে পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন হাজার ৮৪০ জন সদস্য মাঠে কাজ করবে।


এর মধ্যে থাকছে ৯৫০ জন পুলিশ, ৪৫০ জন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন সদস্য, ৪৫০ জন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও এক হাজার ৯৯০জন আনসার সদস্য।


এদিকে, শনিবার সকাল থেকে রাসিকের নির্বাচনী এলাকাগুলোতে র‌্যাব ও বিজিবি টহল শুরু করেছে। র‌্যাব-৫-এর উপ-অধিনায়ক আশরাফুল ইসলাম জানান, চার শতাধিক র‌্যাব সদস্য এর মধ্যে টহল দিতে শুরু করেছেন।


৩১ জুলাই পর্যন্ত তাঁদের মাঠে থাকার কথা। বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার বলেন, জননিরাপত্তার জন্য ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।


এরা টহল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। সকাল থেকে বিজিবি সদস্যরা নির্বাচনী এলাকায় টহল শুরু করেছেন। তাঁরা ৩১ জুলাই পর্যন্ত মাঠে থাকবেন।


রাজশাহী মহানগর পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বলেন, জননিরাপত্তার দিকে লক্ষ্য রেখে তিন হাজারের বেশি পুলিশ সদস্য নির্বাচনী মাঠে থাকবেন। পুলিশ সদস্যর পাশাপাশি আনসার বাহিনী কাজ করবে।


সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনী আচরণবিধি যাতে ভঙ্গ না হয়, এ বিষয়ে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে বলেও জানান তিনি।


উল্লেখ্য, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে এবার ১৩৮টি কেন্দ্রের মধ্যে ১১৪ টিকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।


তবে নির্বাচন অফিস এই কেন্দ্রলোকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে দেখছে। এজন্য কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও করা হচ্ছে।


৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সব প্রস্তুতি ইতিমধ্যে নেয়া হয়েছে।


রাজশাহী সিটি করপোরেশনের এই নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৬০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫২ জন অংশ নিচ্ছেন।


বিবার্তা/তারেক/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com