রাজশাহীতে ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন
প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ১৩:৪৪
রাজশাহীতে ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৯ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


শনিবার সকাল থেকে বিজিবি সদস্যরা মহানগরীর বিভিন্ন এলাকায় টহলসহ নিরাপত্তার সার্বিক দায়িত্ব পালন শুরু করেছেন।


বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার বলেছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজশাহীতে ১৯ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ১৫ প্লাটুন নিরাপত্তার দায়িত্ব পালন করবেন এবং চার প্লাটুন রিজার্ভ রাখা হবে। তারা বিশেষ প্রয়োজনে বের হবেন।


তিনি আরো বলেন, শনিবার সকাল থেকে বিজিবি সদস্যরা টহল ও স্টাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। তারা মহানগরীর বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে নির্বাচনের সার্বিক নিরাপত্তার দিকে সতর্ক নজর রাখবেন। আগামী ৩১ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত তারা মাঠে থাকবেন।


এদিকে আরএমপি মুখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম জানান, আজ শনিবার মধ্যরাত ১২টার পর থেকে ৩১ তারিখ ভোর ৬টা পর্যন্ত মহানগরীতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে এবং ভারি ও হালকা যানবাহন যেমন বাস, ট্রাক, সিনএনজি, ট্যাক্সিক্যাব, অটোরিকশা, লেগুনা, নসিমন, করিমন, মাইক্রোবাস আগামীকাল রবিবার ১২টার পর থেকে ৩০ তারিখ রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় চলাচল বন্ধ থাকবে।


রাসিক নির্বাচনে এবার ১৩৮টি কেন্দ্রের মধ্যে ১১৪টিকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে নির্বাচন অফিস এই কেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে দেখছে। এজন্য কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও করা হচ্ছে।


সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি এরইমধ্যে নেয়া হয়েছে।


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com