শিরোনাম
তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪
প্রকাশ : ২৫ জুলাই ২০১৮, ০৯:৪১
তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজশাহী, যশোর ও খুলনায় চারজন নিহত হয়েছে। মঙ্গলবার রাত ও বুধবার ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।


এরমধ্যে যশোরে ডাকাতদের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।


এছাড়া ঘটনাস্থলগুলো থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে। বিস্তারিত বিবার্তার জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে।


রাজশাহী:


রাজশাহী নগরীতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাজ্জাদ হোসেন নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে নগরীর দামকুড়া থানার কসবা এলাকায় এ ঘটনা ঘটে।


সাজ্জাদ নগরীর উপকণ্ঠ হরিপুর বনপাড়া গ্রামের সাইম উদ্দিনের ছেলে। সে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার নামে থানায় মাদক ও ডাকাতিসহ ৭-৮টি মামলা রয়েছে।


র‍্যাব জানায়, মাদক কেনাবেচার গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫ এর একটি দল দামকুড়া থানার কসবায় অভিযানে যায়। এ সময় র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা হামলা করে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে।


উভয়পক্ষের গুলি বিনিময়ের পর মাদক কারবারীরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। পরে ওই ব্যক্তিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নেয়া হলে চিকিসৎসক মৃত ঘোষণা করেন। এরপর খোঁজ নিয়ে নিহতের নাম পরিচয় নিশ্চিত হয় র‍্যাব।


যশোর:


যশোরে ডাকাতদের দুটি গ্রুপের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছে। বুধবার ভোরে যশোর-মনিরামপুর সড়কের কানাইতলায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনের মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে।


যশোর কোতোয়ালি থানার ওসি অপূর্ব হাসান জানান, যশোর-মণিরামপুর সড়কের কানাইতলায় দু’দল ডাকাতদের মধ্যে গোলাগুলি হচ্ছে বলে রাতে খবর পায় পুলিশ। খবর পেয়ে সেখানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ সময় সেখানে গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে পড়ে থাকতে দেখে তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


তিনি বলেন, ডাকাতির প্রস্তুতিকালে নিজেদের মধ্যে দ্বন্দ্বে গোলাগুলিতে তাদের মৃত্যু হতে পারে। নিহতদের নাম পরিচয় এখনও শনাক্ত করতে পারেনি পুলিশ। তাদের মধ্যে একজনের পরনে চেক লুঙ্গি ও শার্ট এবং অপরজনের পরনে কালো প্যান্ট ও ফুলহাতা গেঞ্জি ছিল। নিহতদের বয়স ৩৫ ও ৪৫ বছর হতে পারে।


ঘটনাস্থল থেকে গাছ কাটা করাত, তিনটি হাঁসুয়া ও কিছু দড়ি উদ্ধার করা হয়েছে।


খুলনা:


খুলনা মহানগরীর দৌলতপুর থানার মহেশ্বরপাশায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইমরান ওরফে রকি নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি রিভলবর, তিন রাউন্ড গুলি ও ৩০৮ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।


র‌্যাব জানিয়েছে, ইমরানের বিরুদ্ধে হত্যা ও মাদক মামলাসহ ৬/৭টি মামলা রয়েছে। সে দৌলতপুর থানার দেয়ানা এলাকার তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী শেখ মিজানুর রহমান ওরফে হাতকাটা মিজার ছেলে।


র‌্যাব-৬ এর এএসপি বজলুর রশিদ জানান, রাত দেড়টার দিকে নগরীর দৌলতপুর থানার মহেশ্বরপাশা এলাকায় টহলে বের হয় র‌্যাব-৬ এর একটি দল। এ সময় একটি মোটর সাইকেলে তিনজনকে দ্রুত ছুটতে দেখে তাদের দাঁড়ানোর জন্য সংকেত দেয় র‌্যাব। কিন্তু তারা না দাঁড়িয়ে মোটর সাইকেলের গতি বাড়িয়ে দেয়।


বিষয়টি র‌্যাবের কাছে সন্দেহজনক মনে হলে র‌্যাব তাদের পিছু নেয়। এ সময় তারা র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলির একপর্যায়ে রকি গুলিবিদ্ধ হয়। বাকি দুইজন পালিয়ে যায়।


গুলিবিদ্ধ অবস্থায় রকিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


বিবার্তা/তারেক/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com