শিরোনাম
নড়াইলের সাবেক এমপি শরীফ খসরুজ্জামানের ইন্তেকাল
প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ১৩:০২
নড়াইলের সাবেক এমপি শরীফ খসরুজ্জামানের ইন্তেকাল
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর আঞ্চলিক প্রধান ও নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য শরীফ খসরুজ্জামান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৮২) বছর।


বুধবার রাতে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি ডায়াবেটিসসহ বিভিন্ন অসুখে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


পারিবারিক সূত্রে জানা গেছে, শরীফ খসরুজ্জামান ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। মুক্তিযুদ্ধের সময় তিনি নড়াইলে মুজিব বাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। শরীফ খসরুজ্জামানের নেতৃত্বে ১৯৭১ সালে লোহাগড়া থানা পাকিস্তানি হানাদারমুক্ত হয়। স্বাধীনতা যুদ্ধের পর ব্যবসার সুবাদে খুলনার খালিশপুর হাউজিং এস্টেট এলাকায় সপরিবারে বসবাস করতেন। ১৯৯১ ও ৯৬ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।


সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরন করেন।


জানা গেছে, বৃহস্পতিবার সকালে খুলনা খালিশপুরে নিহতের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাদ জোহর লোহাগড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় এবং বাদ আছর উপজেলার মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয় চত্বরে শেষ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে উপজেলার জয়পুর ইউনিয়নের বাবরা গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।


বিবার্তা/শরিফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com