ঝিনাইদহে সড়ক সংস্কারে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ০৪ জুলাই ২০১৮, ১৮:২৯
ঝিনাইদহে সড়ক সংস্কারে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ শহরের বাস টার্মিনাল থেকে হামদহ মোড় পর্যন্ত সড়কটি সংস্কারে অনিয়মের অভিযোগে পাওয়া গেছে। প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী।


বুধবার দুপুরে শহরের পাগলাকানাই মোড়ে ব্যানার ফেস্টুন নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মানববন্ধনে অংশ নেন। বক্তব্য দেন ঝিনাইদহ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মাসুদুর রহমান, স্থানীয় দোকান মালিক সমিতির সভাপতি মশিউর রহমান, সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ পল্টন, সাব্বির আহমদ, মাহমুদুর আল হাসান সাগর, তাপস দত্ত, সাজেদুর রহমান, মুস্তাফিজুর রহমান, সাখাওয়াত হোসেন, আরিফ হাসান প্রমুখ।


এ সময় বক্তারা বলেন, কয়েকদিন শহরের বাস টার্মিনাল থেকে হামদহ মোড় পর্যন্ত সাড়ে ৬ কিলোমিটার সড়কের কয়েকটি স্থান মেরামত করা হয়। যাতে ব্যয় ধরা হয় ৮৯ লাখ টাকা। সংস্কারের কয়েক দিন পরেই ইট পাথর উঠে গেছে। এখন মেরামত করা স্থানে বড় বড় গর্ত। সেখানে পানি জমেছে। সড়কটি দিয়ে যানবাহন চলাচল ঝূকিপুর্ণ হয়ে পড়েছে। প্রতিনিয়ত সড়কটিতে দুর্ঘটনা ঘটছে। আহত হচ্ছেন পথচারীরা।


এলাকাবাসীর অভিযোগ, সড়কটি সংস্কারে নিন্মমানের ইট, বালু ও পাথর ব্যবহার করা হয়েছে। সে কারণে সড়কটির এ হাল হয়েছে।


কর্মসূচি থেকে, সড়ক সংস্কারে জড়িত সড়ক ও জনপদ বিভাগের স্থানীয় প্রকৌশলীসহ ঠিকাদারের বিচার দাবি করা হয়।


এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ ঝিনাইদহের উপ-বিভাগীয় প্রকৌশলী তানভীর আহম্মেদ বলেন, গত ২০১৭-১৮ অর্থ বছরে জরুরি সংস্কার ও মেরামত খাতের বরাদ্দ থেকে জেলা শহরের মেইন বাসস্ট্যান্ড থেকে আরাপপুর সড়ক এবং হামদহ-আরাপপুর সড়কের ১৮০০ মিটার সিলকোটসহ মেরামত করা হয়েছে। এর মধ্যে হামদহ-আরাপপুর সড়কের ৫৩৭ মিটার ক্ষতিগ্রস্ত হয়েছে।


মেরামতের কয়েক দিন পরেই সড়কটির বিভিন্ন স্থানে ফের বড় গর্তের সৃষ্টি হয়েছে স্বীকার করে তিনি ওই কাজের জন্য খুলনার ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শহীদ এন্টারপ্রাইজকে দায়ী করেন।


এদিকে সড়কটি মেরামতের কাজে নিয়োগ পাওয়া ঠিকাদারকে প্রায় এক কোটি টাকার বিল ইতিমধ্যে দিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট দপ্তরের উপসহকারী প্রকৌশৈলী নাজমুস ছাকিব।


এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ ঝিনাইদহের নিবার্হী প্রকৌশলী এসএম মোয়াজ্জেম হোসেন বলেন, সড়ক বিভাগের উদ্যোগে হামদহ-আরাপপুর সড়কের খতিগ্রস্ত এলাকায় ইট বালু দিয়ে মেরামতের উদ্যোগ নেয়া হয়েছে। বর্ষা শেষ হলে ফের সড়কটি মেরামত করা হবে।


বিবার্তা/কোরবান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com