শিরোনাম
সিলেটে ফয়জুর হত্যায় ৮ জনের যাবজ্জীবন
প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ২২:৩১
সিলেটে ফয়জুর হত্যায় ৮ জনের যাবজ্জীবন
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

সিলেটে ফয়জুর রহমান হত্যা মামলায় ৮ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ মামলায় একজন নারী আসামি খালাস পেয়েছেন।


মঙ্গলবার বিকেলে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।


যাবজ্জীবন দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, সিলেট সদর উপজেলার জৈনকারকান্দি গ্রামের ইশরাদ আলী, তেরা, বাবুল, কামাল, দুলাল, নন্দিরগাওয়ের বিল্লাল মিয়া, পার্শ্ববর্তী জালালাবাদ ইউনিয়নের টেকারবাড়ি গ্রামের সমছু মিয়া ও ওসমানী নগরের আকবর আলী।


আদালতের পিপি অ্যাডভোকেট মফুর আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, দণ্ডপ্রাপ্তদের মধ্যে বাবুল ও বিল্লাল মিয়া পলাতক রয়েছেন। এছাড়া মামলা থেকে অব্যহতি পেয়েছেন নন্দিরগাওয়ের ফুলবানু বেগম।


মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, মামলার মোকদ্দমার জের ধরে সদর উপজেলার জৈনকারকান্দি গ্রামের ফয়জুর রহমানকে ২০১১ সালের ৬ সেপ্টেম্বর রাতে কোনো এক সময় হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হয়। পরদিন মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ফয়জুরের স্ত্রী হাফসা বেগম বাদী হয়ে জালালাবাদ থানায় হত্যা মামলা দায়ের করেন।


২০১১ সালের ১৩ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার প্রাক্তন উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক চৌধুরী আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর পরিপ্রেক্ষিতে বিচারকার্য শুরু হয়ে ২৬ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যপ্রমাণের পরিপ্রেক্ষিতে নয় আসামির মধ্যে আটজনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয় ও একমাত্র নারী আসামিকে খালাস দেন বিচারক।


বিবার্তা/ফয়সাল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com