বিএনপি কর্মীদের ককটেলে দুই পুলিশ আহত
প্রকাশ : ২১ জুন ২০১৮, ১৯:১৫
বিএনপি কর্মীদের ককটেলে দুই পুলিশ আহত
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাগেরহাটের শরণখোলায় বিএনপি কর্মীদের ছোড়া ককটেলের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশ অবিস্ফোরিত পাঁচটি তাজা ককটেল উদ্ধার করে। ককটেল ছোড়ার ঘটনায় জড়িত থাকার সন্দেহে বিএনপির দুই কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।


বৃহস্পতিবার বিকেলে শরণখোলা উপজেলা সদরের রাজৈর বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি থেকে ওই ককটেল হামলা চালানো হয় বলে পুলিশ দাবি করেছে।


তবে বিএনপি পুলিশকে লক্ষ্য করে ককটেল ছোড়ার অভিযোগ অস্বীকার করেছে। বিএনপির দাবি আমাদের দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি যাতে পালন না করতে পারি সেজন্য পুলিশ এই নাটক সাজিয়েছে।


আহত পুলিশ সদস্যরা হলেন, আবু জাফর ও সাগর। আর গ্রেফতার হওয়া বিএনপির দুই কর্মী হলেন, শরণখোলা উপজেলার রায়েন্দা গ্রামের কামাল চৌকিদারের ছেলে মো. ইমরান হোসেন ইমন (২০) এবং একই গ্রামের শাহ আলম আকনের ছেলে আকন অপূর্ব হাসান রণি (২২)।


শরণখোলা থানার ওসি মো. কবিরুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, বিকাল তিনটার দিকে বিএনপির ৩০/৪০ জন নেতাকর্মী বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল করার জন্য জড়ো হচ্ছে এই সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টহল দল সেখানে রওনা হয়। বাসস্ট্যান্ডের আগে ব্রিজের কাছে পুলিশের টহল গাড়ি পৌঁছলে তারা পুলিশের গাড়ি লক্ষ্য করে তিন চারটি ককটেল ছুড়ে মারে। এরমধ্যে একটি ককটেল গাড়িতে পড়ে বিস্ফোরিত হয়ে আবু জাফর ও সাগর নামে দু’জন কনস্টবল আহত হন।


পরে পুলিশ টহল গাড়ি থেকে নেমে ধাওয়া করে দুই যুবককে ধরে ফেলে। এ সময় বিস্ফোরিত তিনটি ককটেলের খোসা এবং পলিথিনে মোড়ানে পাঁচটি তাজা ককটেল উদ্ধার করা হয়। ককটেল ছোড়ার ঘটনায় জড়িত থাকার সন্দেহে আটক হওয়া দুই যুবককে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাজা ককটেলগুলো নিষ্ক্রিয় করতে পানিতে ভিজিয়ে রাখা হয়েছে। এই ঘটনায় থানায় মামলা হয়েছে।


ককটেল হামলার অভিযোগ অস্বীকার করে বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও শরণখোলা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মতিয়ার রহমান এই প্রতিবেদককে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলীয় নেতাকর্মীরা উপজেলা সদরে একটি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। আমরা যাতে কর্মসূচি পালন করতে না পারি সেজন্য পুলিশ মিথ্যা ককটেল হামলার নাটক সাজিয়ে বিএনপির দুই কর্মীকে আটক করে আমাদের কর্মসূচি ভেস্তে দিয়েছে। আটককৃতদের অবিলম্বে ছেড়ে দেয়ার দাবি করেছেন ওই বিএনপি নেতা।


বিবার্তা/ইমরুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com