মৌলভীবাজরের চার খাদ্য গুদামে পানি
প্রকাশ : ১৮ জুন ২০১৮, ১০:০৮
মৌলভীবাজরের চার খাদ্য গুদামে পানি
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকার চারটি সরকারি খাদ্য গুদাম পানি ঢুকে পড়ায় প্রায় ২ হাজার মেট্রিকটন চাল এবং গম পানিতে নষ্ট হওয়ার আশংকা রয়েছে।


রবিবার রাতে শহরতলীর বড়হাটের বারইকোনা এরাকায় মনু নদীর বাঁধ ভেঙে পানিতে তলিয়ে যায় শহরের একাংশ।


জেলা খাদ্য কর্মকর্তা মনোজ কান্তি দাশ চৌধুরী জানান, চারটি গুদামে এক হাজার ৫৬৮ টন চাল ও ৪২৪ টন গম মজুদ আছে। মজুদকৃত এই চাল ও গমের মূল্য প্রায় ৯ কোটি টাকা। গুদামে যে উচ্চতায় পানি ঢুকেছে তাতে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। প্রায় ৫৫০ টন ক্ষতিগ্রস্ত হবে, যার আনুমানিক মূল্য প্রায় আড়াই কোটি টাকা।


এর আগে মৌলভীবাজার জেলা খাদ্য গুদামের ইনচার্জ সাখাওয়াত হোসেন জানান, রাতে হঠাৎ বন্যা দেখা দেয়ায় সরকারি খাদ্য গুদামের ভেতর প্রায় দুই হাজার মেট্রিকটন চাল ছিল, তা উদ্ধার করা যায়নি। কিছু চাল উদ্ধার করা হয়েছে।


খাদ্য গুদামের বিষয়ে জেলা প্রশাসক তোফায়েল ইসলাম জানান, খাদ্য গুদাম থেকে চাল ও গম নিরাপদ স্থানে নেয়া হয়েছে। তবে কিছুটা নষ্টও হয়েছে।


তিনি আরো জানান, এ এলাকা দিয়ে পানি আসবে সে আশংকা ছিল না এবং যখন পানি আসে গুদামের চাল, গম সরিয়ে নেয়ার মতো সময় পাওয়া যায়নি। এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি যে চাল ভিজেছে তা আগে বিলি করা হবে ত্রাণ হিসেবে।


গত কয়েকদিন থেকে মনু, ধলাই ও কুশিয়ারা নদীর পানি বৃদ্ধির ফলে মৌলভীবাজারের অন্তত দেড়শ গ্রাম প্লাবিত হয়। বিচ্ছিন্ন হয়ে গেছে বিভিন্ন এলাকার সড়ক যোগাযোগ।


বিবার্তা/আরিফ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com