শিরোনাম
রাজশাহী স্টেশনে টিকিটে কালোবাজারী, চলছে অভিযান
প্রকাশ : ০৯ জুন ২০১৮, ২২:১০
রাজশাহী স্টেশনে টিকিটে কালোবাজারী, চলছে অভিযান
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদের ফিরতি টিকিট বিক্রির প্রথম দিনেই হুলুস্থুল কাণ্ড ঘটে গেছে রাজশাহী রেলওয়ে স্টেশনে। শনিবার সকাল ৮টায় টিকিট বিক্রি শুরুর মাত্র ২০ মিনিটের মাথায় টিকিট নেই বলে বিক্রি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।


এ নিয়ে জনরোষ তৈরি হয়। এক পর্যায়ে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকা টিকিট প্রত্যাশীরা ঈদের ফিরতি টিকিটের জন্য বিক্ষোভ শুরু করেন। পরে রেলওয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


খবর পেয়ে টিকিট কালোবাজারীদের ধরতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এ সময় ঈদের ফিরতি টিকিট নিয়ে কালোবাজারীর অভিযোগে দুই নারীসহ ছয়জনকে আটক করা হয়।


আটককৃতরা হলো- দুলাল হোসেন, সানোয়ার হোসেন, বাপ্পি, দুলাল শেখ, মাহাবুবা থাতুন ও রেখা খাতুন। এদের মধ্যে সানোয়ার হোসেন ও দুলাল শেখকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বাকি চারজনের প্রত্যককে বাংলাদেশ রেলওয়ে আইনে ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে।


রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারীর অভিযোগে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়। রাজশাহী রেলওয়ে স্টেশনে ফিরতি টিকিট বিক্রির শেষ দিন পর্যন্ত জনস্বার্থে ভ্রাম্যমাণ আাদালতের এই অভিযান চলবে।


এদিকে, টিকেট শেষ হয়ে যাওয়ার পর থেকে প্রায় তিন ঘণ্টা টিকিট বিক্রি বন্ধ থাকে। টিকেট না পেয়ে অনেকেই হতাশ হয়ে বাড়ি ফিরে যান। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শেষে সকাল ১১টার পর থেকে আবারও টিকিট কাউন্টারগুলো খুলে দেয়া হয়।


এ সময় ঈদের ফিরতি টিকিট প্রত্যাশীরা আবারও লম্বা লাইনে দাঁড়ান। বর্তমানে টিকিট কালোবাজারীদের ঠেকাতে রেলওয়ে পুলিশ, বোয়ালিয়া থানা পুলিশ ও র‌্যাব-৫ এর সদস্যরা স্টেশনে অবস্থান নেন।


রাজশাহী রেলওয়ে স্টেশনের সুপারিন্টেনডেন্ট গোলাম মোস্তফা জানান, সকাল থেকে ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। স্টেশনের ভেতরে টিকিট কালোবাজারীদের ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে রেলওয়ে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। এর সঙ্গে যদি রেলওয়ের কোনো কর্মকর্তা বা কর্মচারীর সম্পৃক্ততা পাওয়া যায় তাহলেও তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


তিনি আরও জানান, শনিবার প্রথম দিনে ১৮ জুনের (সোমবার) অগাম ফিরতি টিকিট বিক্রি করা হয়েছে। রবিবার ১৯ জুনের ফিরতি টিকিট বিক্রি করা হবে। এছাড়া ১১ জুনে ২০ জুনের (বুধবার), ১২ জুনে ২১ জুনের (বুহস্পতিবার), ১৩ জুনে ২২ জুনের (শুক্রবার), ১৪ জুনে ২৩ জুনের (শনিবার) এবং ১৬ জুনে ২৪ জুনের (রবিবার) ফিরতি টিকেট পর্যায়ক্রমে বিক্রি করা হবে।


বিবার্তা/তারেক/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com