শিরোনাম
জাতীয় নির্বাচনে সেনাবাহিনী থাকবে : সিইসি
প্রকাশ : ০৬ জুন ২০১৮, ১৬:১৬
জাতীয় নির্বাচনে সেনাবাহিনী থাকবে : সিইসি
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে সেনাবাহিনী থাকবে। তবে ৩০ জুলাইয়ের তিন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সম্ভবনা নেই।


বুধবার সকালে বরিশালে ইভিএমের ব্যবহার বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠান শেষে এ কথা জানান তিনি।


সিইসি আরো বলেন, ইভিএম-এর ব্যবহার বাড়ানো গেলে ব্যালট বাক্স ছিনতাইয়ের মতো সব অনিয়ম বন্ধ করা সম্ভব হবে।’


ইভিএম বিষয়ে তিনি বলেন, আপনারা সমর্থন দেন। যদি আস্থায় আসে সব কেন্দ্রে সম্ভব না হলেও কিছু কেন্দ্রে ইভিএম ব্যবহার সম্ভব। আমরা আশা করি ভোটাররা ভোটকেন্দ্রে আসবে, ভোট দেবে। নির্বাচন আসলে স্থানীয় পুলিশ প্রশাসন ও প্রশাসনের সঙ্গে বসে নির্বাচনী নিরাপত্তা ব্যবস্থা ঠিক করা হয়।


বিএনপির নির্বাচনে আসা প্রসঙ্গে সিইসি বলেন, তারা নির্বাচন আসবে এটা আমরা প্রত্যাশা করি। কিন্তু কোনো দল নির্বাচনে আসবে বা আসবে না এমন কিছু বিষয়ে নির্বাচন কমিশন কমিশনের আলাদাভাবে উদ্যোগ নেয়ার ক্ষমতা নেই। পরিষ্কার কথা, সব দল নির্বাচনে না আসলে ভালো নির্বাচন হবে না। আমি আশা করি আগামী নির্বাচনে সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে এবং নির্বাচন অংশগ্রহণ করা উচিত।


তিনি আরো জানান, কিছু কিছু বিষয় রয়েছে যে বিষয়গুলোতে নির্বাচন কমিশনের কিছু করার নেই। যেমন, নির্বাচনকালীন সরকারের কাঠামো কেমন হবে, সরকার কী নিরপেক্ষ থাকবে? এই বিষয়গুলো নির্বাচন কমিশনের বিষয় নয়।


বরিশাল সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বরিশাল ও ফরিদপুর অঞ্চলের নির্বাচন কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ চলে।


জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিভাগীয় কমিশনার শহিদুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাহফুজুর রহমান, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রি. জে. মোহাম্মদ সাইদুল ইসলাম ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমানসহ প্রমুখ।


বিবার্তা/জাকিয়া/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com