শিরোনাম
ঝিনাইদহে ডায়রিয়ার প্রকোপ
প্রকাশ : ২৯ মে ২০১৮, ১৫:৩৭
ঝিনাইদহে ডায়রিয়ার প্রকোপ
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহে ডায়েরিয়ার প্রকোপ দেখা দিয়েছে। প্রতিদিন শিশুসহ নানা বয়সী মানুষ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। রবিবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অন্তত ১শ' জন রোগী সদর হাসপাতালে ভর্তি হয়।


এ নিয়ে গত ৬ দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছে প্রায় সাড়ে ৩শ' রোগী।


আক্রান্তদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। হঠাৎ করে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন নার্স ও চিকিৎসকরা। এ অবস্থায় বিশুদ্ধ পানি পান ও রমজানে নিয়ম মেনে খাবার খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।


ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আইয়ুব আলী বলেন, সবসময় ঢাকা ও খুলনার সঙ্গে যোগাযোগ রাখছি। শিশুসদনের সঙ্গে যোগাযোগ আছে। ডিজি সাহেবের সঙ্গে যোগাযোগ রাখছি। যে এলাকায় প্রকোপটা হয়েছে, সেখানেও আমরা ব্যবস্থা নিয়েছি। মাইকিং করার ব্যবস্থা নিয়েছি, সিভিল সার্জনের অফিস থেকেও ওখানে লোক পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে।


এদিকে ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের পাশে দাড়িয়েছেন ঝিনাইদহ পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তিনি। ব্যক্তিগতভাবে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের খাবার স্যালাইন সরবরাহ করেন তিনি। এছাড়াও শহরের বিভিন্ন এলাকায় পৌরসভার পক্ষ থেকে মাইকিং করাচ্ছেন তিনি।


বিবার্তা/কোরবান/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com