শিরোনাম
আশুলিয়ায় কারখানায় গণধর্ষণ, আটক ২
প্রকাশ : ২৮ মে ২০১৮, ১৭:১২
আশুলিয়ায় কারখানায় গণধর্ষণ, আটক ২
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের আশুলিয়ায় তৈরি পোশাকের একটি কারখানায় এক নারী শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় দুই জনকে আটক করেছে পুলিশ। ওই কারখানা ভাংচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা।


সোমবার দুপুরে আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর এলাকায় পেনটা ফোর্ড এ্যাপারেলন্স লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে।


পুলিশ জানায়, কাঠগড়া দুর্গাপুর এলাকায় ওই পোশাক কারখানায় কাজ করে প্রায় পাঁচ শতাধিক শ্রমিক। গত বুধবার জরুরি শিফমেন্টের জন্য কারখানা কতৃপক্ষ শ্রমিকদের নাইট ডিউটি করায়। কারখানার চতুর্থ তলায় নাইট শিফটের কাজ করার সময় ওই শ্রমিককে গণধর্ষণ করে ফিনিশিং ইনচার্য শাহিনুর ও ফ্লোর ইনচার্য রুবেল হোসেন।



সোমবার বিষয়টি ওই নারী সব শ্রমিকদের জানালে শ্রমিকরা ওই দুই কর্মকর্তার গ্রেফতারের দাবিতে কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের টিয়ারশেল নিক্ষেপ করে সড়িয়ে দেয়ার চেষ্টা করে। এ সময় শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে ১০ শ্রমিক আহত হয়েছেন।


পরে কারখানায় গিয়ে অভিযুক্ত শাহিনুর (৩০) ও রুবেল হোসেনকে (২৯) আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। সোমবারের জন্য কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে মালিকপক্ষ।


এদিকে কারখানার ভেতরে শ্রমিক ধর্ষণের ঘটনায় স্থানীয় শ্রমিকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।



আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাভেদ মাসুদ জানান, ধর্ষণের শিকার ওই শ্রমিককে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান ষ্টফ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি ধর্ষণের মামলা হয়েছে।


বিবার্তা/শরিফুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com