শিরোনাম
লোহাগড়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ২৭ মে ২০১৮, ১২:৫০
লোহাগড়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটুর বিরুদ্ধে দুদক আবারো মামলা করেছে। এবার তার বিরুদ্ধে ২ কোটি ৫৫ লাখ ৩২ হাজার ৮১৮ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। গত ১৭ মে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ বাদি হয়ে ঢাকার রমনা থানায় মামলাটি করেন।


তার বিরুদ্ধে গত বছর বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগে দুদক লোহাগড়া থানায় পৃথক দুইটি মামলা করে। তিনি উপজেলার নোয়াগ্রামের মৃত আশরাফ আলীর ছেলে। এদিকে, মামলার পর থেকে তিনি গ্রেফতার এড়াতে আত্মগোপনে রয়েছেন।


মামলার অভিযোগে জানা যায়, সৈয়দ ফয়জুল আমির লিটু পৈত্রিক সূত্রে উপজেলার নোয়াগ্রামে একটি বাড়ি ও ৩.৫ একর সম্পত্তি পেয়েছেন। তিনি নড়াইল জেলার বিভিন্ন মৌজায় ৫.৯১ একর এবং ঢাকার সাভারে ৫ কাঠা জমি ক্রয় করেন। নড়াইল শহরে স্ত্রীর নামে ১০ শতক জমি ক্রয় করে সেখানে দুইতলা একটি আলিশান ভবন নির্মাণসহ স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেন।


অভিযোগে আরো জানা যায়, তিনি বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার টাকা ঋণ গ্রহণ করেন। ৮ লাখ ৪২ হাজার ২৯৫ টাকা সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। দুদক সৈয়দ ফয়জুল আমীর লিটুর দাখিলকৃত তথ্য বিবরণী যাচাই- বাছাই করে অবৈধ উপায়ে অর্জিত ২ কোটি ৫৫ লাখ ৩২ হাজার ৮১৮ টাকা সম্পদ অর্জনের অভিযোগ আনেন এবং একই সাথে এ সংক্রান্ত মিথ্যা তথ্য প্রদানের অভিযোগ এনে মামলা করেন।
মামলার বাদি দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ জানান, মামলা দায়েরের পর থেকে উপজেলা চেয়ারম্যান গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়েছেন। তবে তাকে আটকের জোর চেষ্টা চলছে।


অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি।


প্রসঙ্গত, গত বছর লোহাগড়া উপজেলায় বার্ষিক উন্নয়ন কর্মসূচির বরাদ্দকৃত ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগে দুদক লোহাগড়া থানায় পৃথক দুইটি মামলা করে। ওই মামলায় উপজেলা চেয়ারম্যান, সাবেক উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা, উপজেলা প্রকৌশলী ওসমান গনি এবং তিনজন ঠিকাদারকে আসামি করা হয়। মামলার আসামিরা বর্তমানে জামিনে আছেন। ওই মামলা দুটির এখনো তদন্ত চলছে।


বিবার্তা/শরিফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com