কুলাউড়া আঞ্চলিক মহাসড়ক সংস্কারে ‘অনিয়ম’
প্রকাশ : ২৬ মে ২০১৮, ২০:৪৬
কুলাউড়া আঞ্চলিক মহাসড়ক সংস্কারে ‘অনিয়ম’
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহা-সড়কের সংস্কার কাজে চলছে অনিয়ম। ঠিকাদারের লোকজন বৃষ্টির মধ্যেই চালিয়ে যাচ্ছে সিলকুটের কাজ, দিচ্ছে কম থিকনেস। এতে অল্প দিনেই পিচ উঠে যাওয়ার আশংকা রয়েছে। কাজে নানা অনিয়ম চললেও কার্যপ্রদানকারী সরকারি দফতর সড়ক ও জনপথ বিভাগ রয়েছে নির্বাক।


সূত্রে জানা গেছে, কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের কিছু অংশের মেরামত কাজ পান মৌলভীবাজারের ঠিকাদার খায়রুজ্জামান শ্যামল। সূত্রমতে তিনি প্রায় ৩ মাস আগে এ সড়কের কার্যাদেশ পান। কিন্তু তিনি সংস্কার কাজ ঝুলিয়ে রাখেন এবং বৃষ্টি শুরু হলে কাজ শুরু করান।


সরেজমিনে বড়লেখা উপজেলার দক্ষিণভাগ বাজারের উত্তর দিকের রাস্তায় শনিবার সকালে বৃষ্টির মধ্যে সিলকুটের (পিচের) কাজ চলতে দেখা গেছে।


স্থানীয় বাসিন্দা ফজলুর রহমান ফজলু, সাবেক ইউপি মেম্বার নজরুল ইসলাম, আব্দুস সহিদ মুক্তা অভিযোগ করে বিবর্তাকে জানান - দীর্ঘদিন ধরে সড়কের বেহাল অবস্থার কারণে লোকজন মারাত্মক দুর্ভোগ পোহাচ্ছেন। ঠিকাদার কয়েকদিন আগে কাজ শুরু করেছে। বৃষ্টির মধ্যে সিলকুটের কাজ চালিয়ে গেছে। তারা শুনেছেন প্রায় ৩ মাস আগে সড়ক ও জনপথ বিভাগ এ কাজের কার্যাদেশ দিয়েছে। শুষ্ক মৌসুমে কাজ না করে বৃষ্টির মধ্যে ভেজা রাস্তায় সিলকুটের কাজ করায় পিচ উঠে যাওয়ার আশংকা রয়েছে।


এ ছাড়া থিকনেস কমপক্ষে হাফ ইঞ্চি (১২ মিলি) দেয়ার কথা থাকলেও অনেক কম দেয়া হচ্ছে। এতসব অনিয়মের পরও সড়ক ও জনপথ বিভাগের নিরবতায় তারা চরম ক্ষোভ প্রকাশ করেন।



ঠিকাদার খায়রুজ্জামান শ্যামলের ম্যানেজার প্রদীপ বাবু বিবার্তাকে জানান, কাজ শুরুর পর বৃষ্টি আসলে তার কিছু করার নেই। তাছাড়া কোথাও পিচ উঠেনি এবং কাজে কোনো অনিয়ম হয়নি বলে তিনি দাবি করেন।


সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী খলিলুর রহমান বিবার্তাকে জানান, সংশ্লিষ্ট ঠিকাদার এ সড়কে ১২ মিলি থিকনেসে ৩৫০ মিটার সিলকুটের কাজ পেয়েছেন। ওয়ার্ক অর্ডার কবে হয়েছে তা তিনি জানেন না। তবে বৃষ্টির মৌসুমেই ঠিকাদার কাজ ধরেছেন। শুক্রবার তিনি সাইটে যাওয়ার আগেই বৃষ্টির মধ্যে কাজ শুরু করলে তিনি গিয়ে বন্ধ করে দেন। তবে অসুস্থ থাকায় ১দিন তিনি সাইটে যাননি। এ দিনের কাজে থিকনেস কম হতে পারে। তবে তা পরীক্ষা করে দেখা হবে।


বিবার্তা/আরিফ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com