শিরোনাম
ঘুমধুমে পাহাড় ধস : ঘটনাস্থলে পার্বত্য প্রতিমন্ত্রী
প্রকাশ : ২৩ মে ২০১৮, ২০:২৪
ঘুমধুমে পাহাড় ধস : ঘটনাস্থলে পার্বত্য প্রতিমন্ত্রী
উখিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের মঞ্জয়পাড়ায় পাহাড় কাটতে গিয়ে মাটিচাপায় হতাহতের ঘটনাস্থন পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।


বুধবার সকাল ১০টার দিকে পাহাড় ধসে হতাহতের ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি নিহত এবং আহত পরিবারের সদস্যদেরকে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন এবং মন্ত্রণালয় থেকেও প্রত্যেককে আরো ২৫ হাজার টাকা অর্থ সহায়তা প্রদানের আশ্বাস দেন।


এ ছাড়া বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত পরিবারের সদস্যদের মাঝে ২৫ হাজার টাকা এবং আহত পরিবারের মাঝে ১৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।


পরিদর্শন শেষে বেলা ১১টায় মনজয়পাড়া গ্রামে স্থানীয় লোকজনদের নিয়ে সচেতনতামূলক মতবিনিময় সভায় মিলিত হন তিনি।


এ সময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক আলমগীর হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ প্রমূখ।


প্রসঙ্গত, গত সোমবার ঘুমধুম ইউনিয়নের মনজয়পাড়া এলাকায় পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে পাঁচ শ্রমিক নিখোঁজ হন। পরে স্থানীয়রা নুর মোহাম্মদ (২৫) নামে একজনকে আহত অবস্থায় উদ্ধার করে কক্সবাজারে চিকিৎসার জন্য পাঠিয়ে দেন। ঘটনার সাত ঘণ্টা পর সন্ধ্যায় নুরুল হাকিমকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন পুলিশ, বিজিবি ও দমকলবাহিনীর সদস্যরা। দীর্ঘ উদ্ধার তৎপরতা শেষে রাত সাড়ে ৮টার দিকে বাকি তিন শ্রমিক আবু (৩০), সোনা মেহের (৩৫) ও জসীম উদ্দিনের (২৫) লাশ উদ্ধার করা হয়।


নাইক্ষ্যংছড়ি থানার ওসি শেখ আলমগীর বলেন, মাটিচাপায় তিন শ্রমিক নিহতের ঘটনায় মামলা হয়েছে। আসামিরা ঘর তালাবদ্ধ করে পালিয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।



বিবার্তা/মানিক/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com