শিরোনাম
চার জেলায় বন্দুকযুদ্ধে ৫ মাদক ব্যবসায়ী নিহত
প্রকাশ : ২৩ মে ২০১৮, ০৮:৩৮
চার জেলায় বন্দুকযুদ্ধে ৫ মাদক ব্যবসায়ী নিহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের চার জেলায় অভিযান চালানোর সময় ৫ ‘মাদক ব্যবসায়ী তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশ। এর মধ্যে কুষ্টিয়ায় দুজন, গাইবান্ধা একজন, জামালপুরে একজন এবং কুমিল্লায় একজন নিহত হওয়ার তথ্য দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।


গতকাল মঙ্গলবার রাতে চার জেলায় মাদকের বিরুদ্ধে অভিযানে বন্দুকযুদ্ধে এই পাঁচ ‘মাদক ব্যবসায়ী নিহত হয়।


র‍্যাব ও পুলিশের পক্ষ থেকে আরো জানানো হয়েছে, নিহতরা সবাই মাদক ব্যবসায়ী। ‘বন্দুকযুদ্ধের’ সময় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।


সরকারের পক্ষ থেকে মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযান চালানোর ঘোষণা দেওয়া হয়েছে। এরপর থেকে প্রতি রাতেই মাদক ব্যবসায়ীরা তথাকথিত বন্দুকযুদ্ধে নিহত হচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, এ অভিযান চলবে।


জানা গেছে, গত এক সপ্তাহে সারা দেশে অন্তত ৩৩ জন ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এর মধ্যে গত রবিবার চারজন, সোমবার নয়জন এবং মঙ্গলবার ১১ জনসহ মোট ২৪ জন নিহত হয়েছেন।


এ ছাড়া গত ১৫ মে দুজন, ১৭ মে তিনজন, ১৮ মে একজন, ১৯ মে তিনজন নিহত হয়েছেন। লাগাতার বন্দুকযুদ্ধের মধ্যে আজ বুধবার আরো পাঁচজন নিহতের খবর পাওয়া গেছে।


এদিকে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র গত সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে, ২১ দিনে ২৭ ব্যক্তি তথাকথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এর মধ্যে বেশির ভাগই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।


নিহতদের মধ্যে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হাতে ১০ জন, পুলিশের হাতে আটজন এবং গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে নয়জন ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।


বিস্তারিত আসছে...


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com