স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড
প্রকাশ : ২১ মে ২০১৮, ১৮:৩৩
স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাগেরহাটে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ দুইজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এ দণ্ডাদেশ দেন। একই সাথে দণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে জরিমানার নির্দেশও দেন।


আসামিদের উপস্থিতিতে বিচারক এই রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাইফুল শেখ নামে অপর এক জনকে বেকসুর খালাস দেন আদালত।


আদালত একই মামলায় ভিকটিমের লাশ গুমের ঘটনায় অপর আদেশে তাদের দুইজনকে ৭ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা বা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন- মোরেলগঞ্জ উপজেলার দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের ফাতেমা বেগম (৪৬) এবং একই গ্রামের মিরাজ উদ্দিন শেখের ছেলে শাহজাহান শেখ (৬০)। ফাতেমা বেগম নিহত আল আমিন শেখের স্ত্রী এবং ফাতেমার প্রেমিক শাহজাহান শেখ।


মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের কৌশুলি অ্যাডভোকেট সীতা রাণী দেবনাথ জানান, ২০১৫ সালের ১৬ মার্চ রাতে মোরেলগঞ্জ উপজেলার দক্ষিণ কুমারিয়াজোলা গ্রামের নিজ বাড়িতে ফাতেমা বেগম (৪৬) এবং প্রেমিক শাহজাহান শেখ (৬০) তার স্বামী আল আমিনকে শ্বাসরোধ করে হত্যা করে রান্না ঘরের পাশে মাটির নিচে লাশ পুতে রাখে। তাকে খুঁজে না পেয়ে ছেলে মোহাম্মাদ আলী শেখ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে পুলিশ আল আমিনের মোবাইল ট্র্যাকিং করে স্ত্রী ফাতেমা বেগমকে গ্রেফতার করে।


ফাতেমা বেগমের স্বীকারোক্তি অনুযায়ী ঘটনার ৩ মাস পর একই বছরের ১৭ জুন রান্না ঘরের পাশে মাটিতে পুতে রাখার আল আমিনের মরদেহ উদ্ধার করে পুলিশ।


পরের দিন নিহত আলআমিনের দুলাভাই মো. মোবারক আকন বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। পরে ২০১৬ সালের ১০ জুন সিআইডির পুলিশ পরিদর্শক মো. সাইফুল ইসলাম ৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। স্বাক্ষী প্রমান শেষে আদালত একজনকে খালাস ও দুইজনকে ফাঁসির আদেশ দেন।


মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট লুৎফর রহমান। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কুহেলী পারভীন।


বিবার্তা/কায়েস/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com