সিরাজগঞ্জে জেএমবি সদস্যের কারাদণ্ড
প্রকাশ : ২০ মে ২০১৮, ১৫:১৪
সিরাজগঞ্জে জেএমবি সদস্যের কারাদণ্ড
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)’র এক সদস্যকে সাড়ে চার বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৪ মাসের কারাদণ্ড দিয়েছেন।


রবিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাহমিদা কাদির আসামির উপস্থিতিতে এ আদেশ দেন। সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।


সাজাপ্রাপ্ত আতাউল্লাহ ওরফে বাহাদুর (৩২) চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার মাইজভাণ্ডারী আমতলী বাহাউদ্দিন চৌধুরীপাড়ার মাওলানা আবু ইউসুফের ছেলে।


মামলার নথি সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত আতাউল্লাহ ২০১৩ সালে তাড়াশ মাদ্রাসাপাড়ার মো. জামিলুর রহমানের মেয়েকে বিয়ে করে সেখানকার একটি মসজিদের ঈমাম হিসেবে কর্মরত ছিলেন। ২০১৬ সালের ১৮ জুলাই ভোররাতে তাড়াশ উপজেলা সদরের মাদ্রাসাপাড়া এলাকায় গোয়েন্দা পুলিশের অভিযানে তিনি আটক হন। এ সময় তার কাছ থেকে জিহাদি বই উদ্ধার করা হয়।


সূত্রে জানা যায়, জিজ্ঞসাবাদে তিনি জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। পরে তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করে গোয়েন্দা পুলিশ। তদন্ত শেষে সন্ত্রাস বিরোধী আইনের দুটি ধারায় তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে আদালত রবিবার এই রায় দেন।


বিবার্তা/রানা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com