আশুলিয়ায় ১৩ বাড়ি ভেঙে তিন একর জমি দখল
প্রকাশ : ২০ মে ২০১৮, ০৯:৫৯
আশুলিয়ায় ১৩ বাড়ি ভেঙে তিন একর জমি দখল
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের আশুলিয়ায় প্রকাশ্যে ১৩টি বসতবাড়ি ভাঙচুর করে প্রায় তিন একর জমি দখল করেছে সন্ত্রাসীরা। জমি দখলে বাধা দেয়ায় সন্ত্রাসীরা নারী ও শিশুসহ প্রায় ১০ জনকে পিটিয়ে আহত করে ও দুই নারীর শ্লীলতাহানির চেষ্টা করে।


এদিকে ওই জমির আশেপাশে সন্ত্রাসীরা টেটা নিয়ে অবস্থান নেয়ায় জমির আশেপাশের মানুষজন আতঙ্কের মধ্যে রয়েছেন। জমি দখলের সময় পুলিশকে জানালেও আশুলিয়া থানা পুলিশ নিরব ভুমিকা পালন করেছে। উল্টো পুলিশ ভুক্তভোগী পরিবারগুলোকে হয়রানি করেছে বলে অভিযোগ উঠেছে। তিন একর জমির মুল্য প্রায় কয়েক কোটি টাকা।


আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের মোকামটেক এলাকায় রবিবার সকালে এ জমি দখলের ঘটনা ঘটে।


এলাকাবাসী জানায়, মোকামটেক এলাকায় ওই তিন একর জায়গায় দীর্ঘ দিন ধরে ১৩টি পরিবার বসবাস করে আসছিলো। এই জমি পাথালিয়ার মিরেরটেক এলাকার আব্বাস আলী গং ও ফজলুল গংয়ের সঙ্গে একই এলাকার কান্দু মিয়ার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।


আজ সকালে কান্দু মিয়া কয়েক’শ ভাড়াটে সন্ত্রাসী দিয়ে ওই জমিতে থাকা ১৩টি বসত বাড়ি ভাঙচুর করে তিন একর জমি দখল করে নেয়। এসময় সন্ত্রাসীরা প্রায় বিশ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। জমির আশেপাশে সন্ত্রাসীরা টেটা ও ধারালো অস্ত্র নিয়ে পাহাড়া দিচ্ছে। প্রকাশে জমি দখলে পুলিশ কোনো ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসী পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন।


ভুক্তভোগী পরিবারগুলো জানায়, তারা এখন কোথায় থাকবেন। গাছ তলায় থাকা ছাড়া তাদের আর কোনো উপায় নেই।


এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল কোনো কথা বলতে রাজি হয়নি। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com