শিরোনাম
রাস্তা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ
প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৮, ১৯:১১
রাস্তা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতা বাজার থেকে শতক পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা সংস্কারের দাবিতে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থী, শ্রমিক ও সাধারণ মানুষ। এ সময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এর ফলে উভয় পাশে কয়েক শতাধিক যানবাহন আটক পড়ে।


শনিবার বেলা সাড়ে ১০টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতার বাজারে মানববন্ধন শেষে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে ভুক্তভোগীরা। দিনারপুরর উচ্চ বিদ্যালয়, দিনারপুর কলেজ, জনতা বাজার ও কাগাবালা সিএনজি স্ট্যান্ড শ্রমিকের ব্যানারে মানববন্ধন করা হয়।


২ ঘণ্টা রাস্তা অবরোধ থাকার পর নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের আশ্বাসে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেন।


জানা যায়, দীর্ঘদিন ধরে জনতার বাজার হতে শতক পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা সংস্কারের দাবি জানিয়ে আসছেন সাধারণ শিক্ষার্থী ও এলাকাবাসী। জনপ্রতিনিধিদের একের পর এক আশ্বাসের পরও সংস্কার না হওয়ার ফলে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন ভুক্তভোগীরা।


মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী, শ্রমিক ও সাধারণ জনতা অভিযোগ করে বলেন, দীর্ঘ ৪ বছর ধরে সংস্কার করার আশ্বাস দিয়ে আসলে ও রহস্যজনক কারণে এই সড়ক সংস্কার হচ্ছে না। যার ফলে বৃষ্টির দিনে স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা সড়ক দিয়ে যাতায়াতকালে কাদা মাটিতে তাদের পেষাক নষ্ট হয়ে যায়। এ রাস্তার মাধ্যমে সহজে পার্শ্ববর্তী মৌলভীবাজার জেলায় যাতায়াত করা যায়। তাই এই রাস্তাটি অনেক আগেই সংস্কার হওয়ার দরকার ছিল।


মানববন্ধন শেষে শিক্ষার্থী ও সাধারণ মানুষ মহাসড়ক অবরোধ করেন। এ সময় বিভিন্ন শ্লোগানে মুখরিত হয় ঢাকা-সিলেট মহাসড়কের আশপাশ এলাকা। অবরোধ থাকার ফলে মহাসড়কের উভয় পাশে আটকা পড়ে কয়েক শতাধিক যানবাহন। এ সময় মোবাইল ফোনে আন্দোলনকারীদের সান্ত্বনা দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী।


খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান, শেরপুর হাইওয়ে পুলিশের ওসি বিমল চন্দ্র ভৌমিক, গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোজ্জামেল হকসহ এলাকার বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তি ঘটনাস্থলে উপস্থিত হন।


পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান আন্দোলনকারীদের সঙ্গে আলাপকালে আগামী মাসিক উন্নয়ন সভায় এ রাস্তার সংস্কারের বিষয়টি পাশ করিয়ে দেয়ার আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেয়। এর প্রায় দুই ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক হয়।


বিবার্তা/ছনি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com