শিরোনাম
কুষ্টিয়ায় শ্রমিকের পায়ু পথে বাতাস, হাসপাতালে ভর্তি
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১৯:৫৬
কুষ্টিয়ায় শ্রমিকের পায়ু পথে বাতাস, হাসপাতালে ভর্তি
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় বিসিক শিল্পনগরী এলাকায় বিআরবি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ‘কিয়াম মেটাল’এ মাষ্টাররোলে কর্মরত সুজন (৩৩) নামে এক শ্রমিকের পায়ুপথে কমপ্রেসর মেশিন দিয়ে বাতাস ঢোকানোর অভিযোগ উঠেছে সহকর্মী রেজাউলের বিরুদ্ধে।


বুধবার রাত ১১টার দিকে কারখানার অভ্যন্তরে মেঝে পরিষ্কার করার সময় এ ঘটনা ঘটে। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে সুজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।


কুষ্টিয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. রাজিবুল হাসান জানান, রোগীর শরীরে বাতাসের অস্তিত্ব পাওয়া গেছে। তবে এখনো শতভাগ আশঙ্কামুক্ত নন। প্রয়োজনীয় চিকিৎসা চলছে। পরীক্ষা-নিরীক্ষার পরামর্শ দেয়া হয়েছে, সেগুলির রিপোর্ট হাতে পেলে নিশ্চিত করে বলা যাবে রোগীর প্রকৃত অবস্থা কি এবং তখনই পূর্ণাঙ্গ চিকিৎসা দেয়া সম্ভব হবে।


আহত সুজন ইসলাম সদর উপজেলার চাপাইগাছী গ্রামের সরোয়ার হোসেনের ছেলে। তিনি অন্যান্য দিনের মত বুধবার রাতে কুষ্টিয়া বিসিক শিল্পনগরীর কিয়াম মেটালে কর্মরত ছিলেন। ওই কোম্পানিতে তিনি মাষ্টাররোলে শ্রমিকের কাজ করতেন।


সুজনের শ্যালক মিল্টন হোসেন জানান, সুজন ইসলাম ও সহকর্মী রেজাউল মেঝে পরিষ্কার করছিলেন এ সময় সহকর্মী রেজাউল পেছন থেকে হাওয়ার মেশিন দিয়ে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেন। এতে গুরুতর অসুস্থ ও অচেতন হয়ে পড়েন তিনি। তাৎক্ষণিকভাবে অন্য সহকর্মীরা সুজনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান।


সুজনের স্ত্রীর অভিযোগ, একসাথে কাজ করার সময় কিভাবে এই ঘটনা ঘটল তার কোনো সঠিক তথ্য জানতে পারছি না। এখন এই অবস্থায় সুজনের চিকিৎসার ব্যবস্থাসহ ওর কাজের নিশ্চয়তা পেলে পরিবার পরিজন নিয়ে বাঁচতে পারি।


সুজন জানান, সহকর্মী রেজাউল কেন এমন কাজ করল তা বুঝতে পারিনি। হঠাৎ সেকেন্ডের মধ্যে পেটফুলে অচেতন হয়ে পড়ি।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com