শিরোনাম
সখীপুরে আইপিএল নিয়ে জুয়ার আসর
প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮, ২২:৩৫
সখীপুরে আইপিএল নিয়ে জুয়ার আসর
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এক দিকে চলছে আইপিএল ক্রিকেট খেলা। আর অন্য দিকে এই খেলাকে কেন্দ্র করে টাঙ্গাইলের সখীপুরে চলছে আইপিএল ক্রিকেট জুয়ার আসর। আইপিএল খেলাটির কুপ্রভাবে প্রভাবিত হয়ে চার-ছক্কা আর উইকেট জুয়ায় মত্ত হয়ে উঠেছে সখীপুরের এক শ্রেণির শিক্ষিত জুয়ারি। এতে করে নিঃস্ব হচ্ছে তারা। ধ্বংস হচ্ছে যুব সমাজ, লাভবান হচ্ছে দাদন ব্যবসায়ীরা।


জানা যায়, শহর থেকে প্রত্যন্ত অঞ্চলে অলিগলির চায়ের দোকান, বড় ছোট ক্লাব, ব্যবসায়ীদের গদি ঘরে জুয়ার প্রধান আসর। এমন কি বাসায় বসে মোবাইলে কন্টাক্টের মাধ্যমে ভ্রাম্যমাণ জুয়ার আসর তো আছেই। মোবাইলে কথা হচ্ছে আর চলছে লক্ষ টাকার বাজি । আশপাশে লোকজনেরও বোঝার উপায় নেই কি কথা হচ্ছে মোবাইলে। আর লেনদেনও হয় বিকাশের মাধ্যমে। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লীগ (আইপিএল) এ দেশের ক্রিকেটে যথেষ্ট প্রভাব ফেলেছে।


নাম প্রকাশ না করার শর্তে একাধিক লোক জানান, জুয়াখেলায় কেউ লাভবান হচ্ছেন আবার কেউ সর্বস্বান্ত হয়েছেন। মূলত দলের উপর থেকে শুরু করে বল, রান, উইকেট এবং এমন কি খেলোয়াড়দের উপরেও চলে জুয়া। প্রতিদিন দল বুঝে লাখ লাখ টাকার বাজি হয়ে থাকে। আইপিএল নিয়ে জুয়াখেলার জন্য কেউ কেউ স্ত্রী, মা-বোনের স্বর্ণালঙ্কার বন্ধক বিক্রি করে। আবার অনেকে সুদি করে টাকা এনে জুয়াখেলায় অংশ নেয়। খেলা শুরুর আগেই এই দরদাম ঠিক করা হয়।


তথ্য মতে, সখীপুর পৌর শহরের কাঁচা বাজার, সৌখিন মোড়, হাসপাতাল গেট, জেলখানা মোড়, বড়চওনা বাজার, যাদবপুর বাজার, নলুয়া, কানার মোড় মহানন্দপুর বাজারসহ বেশ কিছু স্থানে আইপিএল নিয়ে জুয়াখেলার আসর হয় বলে জানা গেছে। আইপিএল এই জুয়াখেলায় সমাজের ক্ষতি হচ্ছে, যুবসমাজ দিন দিন নেশাগ্রস্ত এবং চুরি ডাকাতিতে জড়িয়ে পড়ছে। এ ধরনের জুয়ায় অংশগ্রহণকারীরা হচ্ছে সরকারি কর্মকর্তা, কর্মচারী, ব্যবসায়ী ও যুব সমাজ। প্রত্যক্ষদর্শীরা জানায়, ক্রিকেট নিয়ে এ কেমন জুয়া শুরু হয়েছে। বলে, রানে, উইকেটে আবার দলের সাথে তা আছেই, খেলোয়াড় ও টসের উপরও চলে লক্ষ টাকার বাজি ।


এ বিষয়ে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম তুহিন আলী বলেন, আমি সবে মাত্র যোগদান করেছি। বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে এই ধরণের ক্রিকেট জুয়ার আসরে অভিযান চালানো হবে।


বিবার্তা/তোফাজ্জল/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com