শিরোনাম
কুষ্টিয়ার ইটভাটায় ২ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ২১:৪০
কুষ্টিয়ার ইটভাটায় ২ লাখ টাকা জরিমানা
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া জেলায় ব্যাঙের ছাতার মত যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা ১৪৯টি ইটভাটায় ভোক্তা ঠকানোর অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।


সোমবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া ও আইন প্রয়োগকারী সংস্থার সমন্বয়ে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে নির্ধারিত মাপের চেয়ে ইটের সাইজ ছোট পাওয়ায় জেলার মিরপুর উপজেলার ভাঙ্গা বটতলা, অঞ্জনগাছী নিমতলা, নয়নপুর ও নিমতলা বাজার এলাকার ৪টি ভাটা ইটভাটা মালিকের অর্থদণ্ডে দণ্ডিত করেন।


এর মধ্যে ৩টি ভাটার প্রত্যেকটিকে ৫০ হাজার টাকা করে এবং অপরটিকে ৪০ হাজার টাকাসহ মোট ১লক্ষ ৯০হাজার টাকা জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান।


দণ্ডপ্রাপ্তরা হলেন মিরপুর উপজেলার ভাঙ্গা বটতলা গ্রামের মেসার্স লাবণী ব্রিকস্, অঞ্জনগাছী নিমতলা গ্রামের সোনালী ইট ভাটা, নয়নপুর গ্রামের মেসার্স কে এস ব্রিকস এবং নিমতলা বাজার এলাকার জনতা ইট ভাটা। অভিযুক্ত ভাটা মালিকরা তাৎক্ষনিক নিজেদের অপরাধ স্বীকার করে দণ্ডিত অর্থ পরিশোধ করেন এবং যথা সম্ভব দ্রুততম সময়ের মধ্যে তাদের ভাটায় প্রস্তুতকৃত ইটের নির্ধারিত সাইজ নিশ্চিত করার অঙ্গীকার করেন।


বিবার্তা/শরীফুল/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com